শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

পঞ্চগড়ে জনশুমারি ও গৃহগণনা কর্মসূচির উদ্বোধন

একেএম বজলুর রহমান, পঞ্চগড় থে‌কে
  • আপডেট বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৯৭ দেখেছে

‘জনশুমারীতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন’ এই প্রতিপাদ্যে দেশে প্রথম বারের মতো ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা-২০২২ উদ্বোধন হয়েছে।

বুধবার (১৫ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম।
উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিসংখ্যান কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
র‌্যালীতে জেলা প্রশাসক জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শফিকুল ইসলাম, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক খালেদ রাসেদুল হাসান খান, পরিসংখ্যান কার্যালয়ের ডিইসিও আবু হানিফসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও জনশুমারীর কর্মীরা অংশগ্রহণ করেন।
উপ-পরিচালক খালেদ রাসেদুল হাসান খান জানান, ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী সারাদেশের ন্যায় পঞ্চগড়েও জনশুমারী ও গৃহগণনা কার্যক্রম চলবে। এজন্য জেলার পাঁচ উপজেলাকে ২৫টি জোনে ভাগ করা হয়েছে। এসব এলাকায় শুমারি গণনায় দুই হাজার ৫৬২ জন কর্মী এবং ৪৫১ জন সুপারভাইজার অংশ নেবে। এছাড়া প্রত্যেক জোনে একজন আইটি সুপারভাইজার এবং একজন জোনাল অফিসার কাজ করবেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!