শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

পঞ্চগড়ের সম্রাট জেলা পরিষদের প্রশাসক নির্বাচিত

একেএম বজলুর রহমান, পঞ্চগড় থে‌কে
  • আপডেট বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ৯৬ দেখেছে

পঞ্চগড়ে আনোয়ার সাদত সম্রাটকে জেলা পরিষদের প্রশাসক নিয়োগ করা হয়েছে।

আনোয়ার সাদত সম্রাট এর আগে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালন করার পর নির্ধারিত সময়ের পরে সরকার জেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য করে দেয়। পরর্বতীতে জেলা পরিষদের প্রশাসক নিয়োগ করা হয়।

আনোয়ার সাদত সম্রাট পঞ্চগড় শহরের ইসলামবাগ এলাকার বাসিন্ধা। আনোয়ার সাদত সম্রাটের রয়েছে বনার্ঢ্য রাজনৈতিক ইতিহাস। তার পরিবারেরও রয়েছে রাজনৈতিক অঙ্গনে বিপুল জনপ্রিয়তা। পিতার হাত ধরে তার রাজনৈতিক অঙ্গনে প্রবেশ। বাবা মারা যাওয়ার পর রাজনৈতিক জীবনে প্রবেশ করেন। রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করেই সাধারন মানুষের মাঝে আস্থা অর্জন করতে সক্ষম হন। বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করার সময় অসহায়, দুস্থ, গরীব মানুষকে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগীতা করেছেন। মসজিদ, মাদরাসা, মন্দিরসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানে সাহায্য সহযোগিতা করেছেন। ইতিমধ্যে তিনি কর্মী বান্ধব নেতা হিসেবে পরিচিতি লাভ করেছেন।

আনোয়ার সাদত সম্রাট রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করার পর প্রথম বারের মত বিপুল ভোটে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবার পর সকলের মন জয় করতে সক্ষম হয়েছেন। এলাকার লোকজনদের বিভিন্ন বিপদে এগিয়ে এসেছেন করে দিয়েছেন সমস্যার সমাধান। ভাইস চেয়ারম্যান হিসেবে সফল হওয়ার পর পরের মেয়াদে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে সেবারও বিপুল ভোটের ব্যবধানে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ৫ বছর সফলতার সাথে দায়িত্ব পালন করে মেয়াদ পূর্ণ করেন। এরপর জেলা পরিষদের চেয়ারম্যানের তফসিল ঘোষণার পর আনোয়ার সাদত সম্রাট জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহনের ইচ্ছা পোষন করেন। পরবর্তীতে তিনি পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়ে এবারও বিপুল ভোটে বিজয়ী হন। এখানেও সফলতার সাথে পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন করছেন। তার সফলতা, জনপ্রিয়তা, গ্রহনযোগ্যতা ও সব ক্ষেত্রে দায়িত্ববান হবার কারনে সরকার তাকে পুনরায় জেলা পরিষদের প্রশাসক নিয়োগ দিয়েছেন।

আনোয়ার সাদত সম্রাটের পিতা মরহুম নূরুল পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। আওয়ামী লীগের ক্লান্তি লগ্নে তিনি দলের হাল ধরেছিলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি দলের জন্য কাজ করে গেছেন। নূরুল ইসলামের ছিল বনার্ঢ্য রাজনৈতিক জীবন। রাজনৈতিক জীবনে তিনি তার জীবনটাই উৎসর্গ করে গেছেন। তার মেধা শ্রম দিয়ে সাধারন মানুষের মাঝে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছিলেন।

সম্রাটের মাতা রেজিয়া ইসলাম। তিনি পঞ্চগড় জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনৈতিক অঙ্গনে তারও রয়েছে ব্যাপক জনপ্রিয়তা ও গ্রহনযোগ্যতা। তিনি মহিলা আওয়ামী লীগকে করেছেন সংগঠিত।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!