শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ঈদ উপহার হিসাবে ঘর পাচ্ছে নীলফামারীর ১২৫০ টি অসহায় পরিবার

তপন দাস, নীলফামারী থে‌কে
  • আপডেট সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৯৩ দেখেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসাবে নীলফামারী জেলায় এবার অসহায় ১২৫০ টি পরিবার এককভাবে বাড়ি পেতে যাচ্ছেন।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (তৃতীয় পর্যায়) একক গৃহ এবং আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে এই সকল পরিবারকে পুনর্বাসন করা হবে।
সোমবার (২৫ শে এপ্রিল) দুপুরে এ উপলক্ষে নীলফামারীজেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক (ডিসি) খন্দকার ইয়াসির আরেফীন।

তিনি বক্তব্যে বলেন, এই একক বাড়ি মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার। ঈদের আগে দেয়া হতো চাল শাড়ী অথবা লুঙ্গি। কিন্তু এবার দেয়া হয়েছে গৃহহীনদের ঘর। যাতে গৃহহীনদের মুখে হাসি ফুটে। এই গৃহহীন পরিবারগুলো গত দুই বছর আগ থেকে যাচাই-বাছাই করা হয়েছে। প্রতি পরিবারের বাড়ি তৈরীতে ব্যয় হয়েছে ২লাখ ৫৯ হাজার ৫০০ টাকা । তিনি আরও জানান, তৃতীয় পর্যায়ে উপজেলা ভিত্তিক একক গৃহ নির্মাণ হয়েছে ১ হাজার ২০৫টি। এর মধ্যে সদরে ২৬০টি, ডিমলায় ৩২৩টি, ডোমারে ৮০টি, জলঢাকায় ২৮০টি, কিশোরীগঞ্জে ১৭৭টি ও সৈয়দপুরে ৮৫টি। এসব ঘর ভার্চুয়ালি আনুষ্ঠানকিভাবে আগামীকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে উল্লেখ করা হয় এর আগে প্রধান মন্ত্রীর এই কার্যক্রমের প্রথম পর্যায়ে ৬৩৭টি ও দ্বিতীয় পর্যায়ে ১২৫০ জন এই বাড়ি উপহার পেয়েছিল।

প্রেস ব্রিফিং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোজাম্মেল হক রাসেল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী, সহ সভাপতি আতিয়ার রহমান, সাধারন সম্পাদক হাসান রাব্বী প্রধান সহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকগণ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!