শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ময়মনসিংহে র‌্যালি ও মানববন্ধন

মোঃ মনির হোসেন
  • আপডেট শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ৬৭ দেখেছে
দেশের গণতন্ত্রকামী  রাজনৈতিক কর্মী, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার ভিন্নমতের মানুষদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে ময়মনসিংহে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন উপলক্ষে মানববন্ধন ও র‌্যালি করেছে মানবাধিকার সংগঠন অধিকার ও মায়ের ডাক।
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে শুক্রবার সকালে ময়মনসিংহ নগরীর সি.কে ঘোষ রোডে র‌্যালী শেষে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেয় বিভিন অধিকার এর ময়মনসিংহ নেটও য়ার্কের কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
অধিকার এর জেলা সমন্বয়কারী সাংবাদিক মো. আব্দুল কাইয়ুমের সঞ্চালনায় মানববন্ধন ও র‌্যালিতে ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক মাটি ও মানুষ’র প্রকাশক-সম্পাদক ফখরুল আলম বাপ্পী চৌধুরি, সুপ্রিম কোর্টের আইনজীবি ও মানবাধিকার সংগঠক এড. মাহবুবুল আলম, মোমেনশাহী ইসলামী একাডেমী এন্ড কলেজ এর প্রভাষক আল হেলাল তালুকদার, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. আব্দুস ছাত্তার, সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাজ্জাতুল ইসলাম, আব্দুর রাজ্জাক স্বদেশ, দেলোয়ার  হোসেন রাজীব, মোমতাহেনা পিংকি, মনির হোসেন, মুকিমুজ্জামান, আব্দুল্লাহ আল মামুন, আমিনুল ইসলাম, শফিকুল ইসলাম, বাকিউল ইসলাম, গোলাম সারোয়ার, নাজমুল হাসান নাজু, ছাত্র অধিকার পরিষদ ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকার বিভিন্ন সাংবিধানিক এবং স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোকে দলীয়করণের মাধ্যমে জনগণকে সুশাসন এবং বিচারপ্রাপ্তির সুবিধা থেকে বঞ্চিত করছে এবং নাগরিক ও রাজনৈতিক অধিকারগুলো কেড়ে নিয়ে দমন-নিপীড়নের পথ বেছে নিয়েছে। মানববন্ধনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দেয়া, রাজনৈতিক সহিংসতাবন্ধসহ গণমাধ্যমের ওপর চাপ প্রয়োগ বন্ধের দাবি জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!