শিরোনাম
এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি দোয়ারাবাজারে নৌকা ডুবে স্কুল শিক্ষার্থী ভাই বোনের মৃত্যু সুনামগঞ্জে বন্যার পানিতে ৫ টি উপজেলা প্লাবিত, হাওরে নৌকা ডুবিতে ভাই বোনের মৃত্যু

সেরা ক্রিকেটার হতে পারেন কোহলি

  • আপডেট সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৫২ দেখেছে
ভারতীয় ক্রিকেটার ভিরাট কোহলি

স্যার ডন ব্র্যাডম্যানের পর সেরা ক্রিকেটার কে? সবাই শচীন টেন্ডুলকারের কথা বললেও এমসিসি’র প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা নিচ্ছেন ভিরাট কোহলির নাম। তিনটি যুক্তি দিয়ে তিনি ব্যাখ্যাও করেছেন তার।

ওদিকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ মাঠে গড়ানোর আগেই ইংল্যান্ড ও পাকিস্তানের লড়াই নিয়ে আলাপ শুরু হয়েছে। সিরিজ আগস্টে হলেও চার্টার্ড বিমানে পাকিস্তানকে জুনের শেষেই নেয়া হবে ইংল্যান্ডে।

সর্বকালের সেরা ক্রিকেটার কে? এই প্রশ্নে সর্বাধিক ভোট স্যার ডন ব্র্যাডম্যানেরই পাওয়ার কথা। তার পরের পজিশনেও শচীন টেন্ডুলকারের নামটিই উচ্চারিত হয় সবচেয়ে বেশী। কিন্তু এমসিসি’র প্রেসিডেন্ট ও শ্রীলঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা বলছেন, স্যার ডনের পর সেরা ক্রিকেটার হওয়ার সব গুনই আছে ভারতের ভিরাট কোহলির। তার সপক্ষে ৩টি যুক্তিও দিয়েছেন তিনি।

কুমার সাঙ্গাকারা প্রথম যুক্তি হচ্ছে, ভিরাটের ফিটনেস অবিশ্বাস্য। মাঠ ও মাঠের বাইরে তার কমিটমেন্ট এতটাই মজবুত যে স্যার ডনের পর সেই সেরা হওয়ার যোগ্য। দ্বিতীয়ত, ভিরাটের যেটা সবচেয়ে পছন্দ করি তা হলো মাঠে সে আবেগ দেখাতে দ্বিধা করে না। অধিনায়ক হিসাবেই হোক কিংবা ক্রিকেটার। সে সবসময় ভারতকে জয়ী দেখতে চায়।

আর সর্বশেষ তৃতীয় যুক্তি হচ্ছে কুমারের, ভিরাট অনেকটা পুরোনো দিনের ক্রিকেটারদের মতো। ফেন্সি শটস না খেলে কার্যকর ইনিংসে মনোযোগ তার। মিনিমাম রিস্ক ও ম্যাক্সিমাম গেইন।

ক্রিকেটের তিন ফরম্যাটেই ৫০-এর উপরে গড় ভিরাটের। আর্ন্তজাতিক সেঞ্চুরি সংখ্যা এখন ৭০টি। শচীনকে ছাড়িয়ে যাওয়া সময়ের ব্যাপার মাত্র। আর সেটা হলে স্যার ডন আর শচীনের মাঝে তার ঢুকে পড়াই স্বাভাবিক।

করোনার মধ্যে ক্রিকেট মাঠে ফেরানোর ঝুকি ইংল্যান্ড নিয়েছে। সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ দল এখন সেখানে। জুলাইয়ে সেই সিরিজ শুরুর আগে ক্যারিবীয় দল এখন সেলফ আইসোলেশনে। এর পর পরই পাকিস্তান দলের সিরিজও নিশ্চিত।

তাই ইসিবি ওয়েস্ট ইন্ডিজের মতো পাকিস্তান দলকেও চার্টার্ড বিমানে করে নেবে ইংল্যান্ডে। ৩ টেস্ট আর ৩ টি-টোয়েন্টির সিরিজ আগস্টে হলেও জুনের শেষভাগেই ২৯ সদস্যের পাকিস্তান দলকে লাহোর থেকে লন্ডন উড়িয়ে নেয়া হবে। আর সব খরচ ইংল্যান্ড ক্রিকেট বোর্ডই বহন করবে।

এদিকে বিশ্বকাপ ব্যর্থতার জেরে অধিনায়কত্ব হারান পাকিস্তানের সরফরাজ আহমেদ। ছিটকে যান দল থেকেও। তবে ইংল্যান্ড সফরের দলে ফিরে স্বস্তি এসেছে তার। নতুন করে নিজেকে প্রমানে কথাও বলেছেন।

পাকিস্তানের ক্রিকেটার সরফরাজ আহমেদ জানান, খেলোয়াড়দের ভুল হবেই। সে কারনেই দল থেকে বাদ পড়তে হয়। অধিনায়ক হিসাবে আমি ভুল করতেই পারি। সে কারনেই হয়তো বাদ পড়েছিলাম। ফিরে এসে সেই ভুল আর করতে চাই না।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সফল হওয়ার উপরই অবশ্য নির্ভর করছে পাকিস্তানের বিপক্ষে ইংলিশদের সিরিজ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!