শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

লেবানন সরকারের বিরুদ্ধে বিক্ষোভ

  • আপডেট শনিবার, ১৩ জুন, ২০২০
  • ৩০৫ দেখেছে

অর্থনৈতিক সংকট সমাধানে ব্যর্থ হওয়ায় লেবানন সরকারের বিরুদ্ধে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে আন্দোলনকারীরা। মুদ্রার দাম কমে যাওয়ার পাশপাশি বেকারত্বের হার বেড়ে যাওয়ায় এই বিক্ষোভে অংশ নিয়েছেন লেবাননের শত শত মানুষ।

জানা গেছে, গত অক্টোবর থেকে এ পর্যন্ত লেবানিজ পাউন্ডের দাম ৭০ শতাংশ কমে গেছে। করোনা মহামারিতে দেশটিতে অর্থনৈতিক সংকট আরো তীব্র হয়েছে। লেবাননের বর্তমান জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশই বেকার।

শুক্রবার রাতে লেবাননের রাজধানী বৈরুত এবং উত্তরাঞ্চলীয় শহর ত্রিপোলিতে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। ওই সময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে এবং বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ করে। পুলিশও বিক্ষোভকারীদের দমনে টিয়ার গ্যাস এবং রাবার বুলেট ছুড়ে।
ত্রিপোলিতে আন্দোনরত এক বিক্ষোভকারী বলেন, আমার শুধু একটা কাজ চাই। আমরা সরকারের কোনো ব্যবস্থার ওপর বিশ্বাস করি না।

এদিকে লেবানিজ পাউন্ডের দামের পতন ঠেকাতে লেবাননের সরকার বাজারে আরো বেশি মার্কিন ডলার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী সোমবার থেকে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে দেশটির বাজারে মার্কিন ডলার ছাড়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!