শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

কানাডা দ্রুত স্বামী-স্ত্রীর স্পন্সরশীপ নিষ্পত্তি করবে

  • আপডেট সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৫১১ দেখেছে

কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের স্বামী বা স্ত্রীকে স্পন্সর করে কানাডায় নিয়ে আসার আবেদনপত্র (স্পাউজাল অ্যাপ্লিকেশন) দ্রুত নিষ্পত্তি করতে বিশেষ পদক্ষেপ নিচ্ছে কানাডা সরকার।

দেশটির ইমিগ্রেশন, রিফিউজি ও সিটিজেনশিপ কানাডা (আইআরসিসি) জানিয়েছে, তারা দ্রুত স্পাউজাল অ্যাপ্লিকেশন নিষ্পত্তি করতে বিশেষ পদক্ষেপ নিচ্ছেন। এ জন্য অক্টোবর থেকে প্রতিমাসে তারা কমপক্ষে ৬ হাজার আবেদনপত্র নিষ্পত্তি করার ঘোষণা দিয়েছে।

একই সঙ্গে কর্তৃপক্ষ ডিসেম্বরের মধ্যে ৪৯ হাজার স্পাউজাল স্পন্সরশীপ আবেদন নিষ্পত্তি করার লক্ষ্যমাত্রা ঠিক করেছে।

ইমিগ্রেশন কানাডা এক ঘোষণায় জানিয়েছে, জমা হয়ে যাওয়া আবেদনপত্রগুলো দ্রুত নিষ্পত্তি করতে ৬৬ শতাংশ বাড়তি কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হচ্ছে। এতে আবেদনকারীদের অপেক্ষার সময় কমে আসবে।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে বর্তমানে স্পন্সরশীপ আবেদনকারীদের সাক্ষাতকার স্থগিত রয়েছে। ইমিগ্রেশন কানাডা রিমোট পদ্ধতিতে আবেদনকারীদের ইন্টারভিউ নেয়া শুরুর সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে ফেডারেল ইমিগ্রেশন মন্ত্রী মারকো ম্যানডেসিনো বলেছেন, পরিস্থিতির কারণে অনেক কানাডিয়ানকে তাদের প্রিয়জনদের কাছ থেকে দুরে থাকতে হয়েছে। এটা যে কতোটা বেদনার সেটা আমরা বুঝতে পারি। তিনি বলেন, সেই কারণেই স্বামী- স্ত্রীর স্পন্সর আবেদন যতোটা সম্ভব দ্রুত অনুমোদনের পদক্ষেপ নেয়া হয়েছে।

সূত্র: নতুনদেশ ডটকম

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!