শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

সুনামগঞ্জে বিভিন্ন হাওর দেখলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মন্ত্রী জাহিদ ফারুক এমপি

এম এ মান্নান, মধ্যনগর (সুনামগঞ্জ) থে‌কে
  • আপডেট বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৮৮ দেখেছে

সুনামগঞ্জের হাওর দেখলেন ও জনগণের সামনে পানি সম্পদ প্রতিমন্ত্রী মন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর অবহেলা কারণে যদি বাঁধের ক্ষতি হয় কাউকে ছাড় দেওয়া হবে না, ৮ জন পাউবো কর্মকর্তার অনিয়মের জন্য চাকরী থেকে বহিস্কার করা হয়েছে। তিনি আরও বলেন, হাওর এলাকায় আমরা জানি যে এখানকার কৃষকরা একটিমাত্র ফসল করে থাকেন। ফসলটা খুবই ঝুঁকিপূর্ণ যেকোন সময়েই ফাস্ট ফ্লাড বা আগাম বন্যায় ফসল নষ্ট করতে পারে। এই বছর দেখা যাচ্ছে বন্যা একটা বেশী প্রবণতা,ফলে ইতিমধ্য সুনামগঞ্জের বিভিন্ন হাওরে বোরো জমির ধান তলিয়ে গেছে এবং অন্যান্য হাওরে ও পানি বাড়ছে। তবে কি হবে জানি না স্রষ্টা বলতে পারবেন বাকিটা। তিনি বলেন,এই আগাম বণ্যায় যে সমস্ত কৃষকরা ক্ষতিগ্রস্থ হয়েছেন বা হবেন তাদের জন্য আগামী বছর সরকারের তরফ থেকে বীজ ও সার বিনামূল্যে কৃষকদের মাঝে দেয়া হবে। যাতে করে কৃষকরা আগামী বছর সুন্দরভাবে বোরো ধান আবাদ করতে পারেন এবং অন্যান্য ধান আবাদ করতে চাইলে সেখানে ও সরকারের তরফ থেকে সহযোগিতার কথা জানান। যেসমস্ত কৃষকরা ক্ষতিগ্রস্থ হবেন তাদেরকে খাদ্য সহায়তা চাল,ডাল,তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দেয়া হবে। তিনি আরো বলেন,২০১৭ সালে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের যেভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছিল এবারো আর যদি কোন কৃষক ক্ষতিগ্রস্থ না হয় তাহলে ক্ষতিগ্রস্থ ১২ হাজার কৃষককে সহায়তা দেয়া হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ ও বিনা ধান-১৭ এর বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আব্দুর রাকিব, ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির হাসান পলাশ।
এর আগে মন্ত্রী সকালে জেলার জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা উপজেলার হাওরের বাঁধ পরিদর্শন করেন। বন্যা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!