শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ভূমিদস্যু কর্তৃক চাঁদা দাবি, হামলা ও ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরহাদ মিয়া রকি, আত্রাই (ন‌ওগাঁ) থে‌কে
  • আপডেট শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ১০১ দেখেছে

নতুন বাসা নির্মান করতে গিয়ে চাঁদাবাজদের দৌড়াত্বে অতিষ্ট এক ব্যাংক কর্মকর্তা প্রশাসনের সহায়তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন।

নওগাঁর সাপাহারের বাসিন্দা আব্দুল্লাহ আল মামুন শনিবার দুপুরে নওগাঁ জেলা টেলিভিশন এসোশিয়েশন অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলণে চাঁদাবাজদের তৎপরতা ও তাদের দ্বারা নির্যাতনের কাহিনী তুলে ধরেন । সংবাদ সম্মেলনে তার স্ত্রী ও ৩ শিশু সন্তান সাথে ছিলেন ।

আব্দুল্লাহ আল মামুন লিখিত বক্তব্য বলেন, এক বছর আগে সাপাহার সদরে তার পৈত্রিক পুরনো দ্বিতল বাসা ভেঙে নতুন বাসভবন করতে যান তিনি । এ সময় সাপাহারের সাবেক ইউপি চেয়ারম্যান আকবর আলী সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম সুলতান, শাহাদাত ও বিএনপি নেতা মুরাদ, তার বাসা করতে বাঁধা তৈরি করে । তারা আব্দুল্লাহ আল মামুনের কাছে তাদের লোক পাঠিয়ে সন্ত্রাসী কায়দায় কাজ বন্ধ করে দেয় ।

এ ব্যাপারে তাদের সাথে কথা বললে বিপুল অংকের চাঁদা দাবী করেন তারা । পরিস্থিতি বিবেচনায় কোন ঝামেলায় জড়াবেন এমন সরলতায় চাঁদাবাজ বাহিনীকে কয়েক দফায় তিনি ৫ লাখ টাকা তুলে দেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন ।

কিন্ত তার পরও আরো ৩ লাখ টাকার দাবীতে গত ২০ এপ্রিল ১০/১২ জনের চাঁদাবাজ বাহিনী নব নির্মিত ওই বাড়ীতে যায় । এ সময় টাকা দিতে অপারতা প্রকাশ করলে তারা বাড়িতে ভাংচুর চালায় । তারা বাসার সিসিটিভি ভেংগে আলামত নষ্ট করার চেষ্টা চালায় ।

এ ব্যাপারে ওই দিনই সাপাহার থানায় অভিযোগ দিতে যান আব্দুল্লাহ আল মামুন । কিন্ত সাপাহার থানার ওসি তারেকুর রহমান ওই অভিযোগ না নিয়ে উল্টো তাকে হয়রানী করেন বলে সংবাদ সম্মেলনে তুলে ধরেন ।

চাঁদাবাজদের দাবী পুরণ না হওয়ায় অব্যহত প্রাণ নাসের হুমকিতে তিনি পরিবার নিয়ে বাসা ছেড়ে আশ্রয় নিয়েছেন রাজশাহীতে । অগ্রনী ব্যাংকে চাকুরী করা আব্দুল্লাহ আল মামুন সংবাদ সম্মেলনে মানবিক দাবী ন্যায় বিচার পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন ।

এ ব্যাপারে সাপাহার থানার ওসি তারেকুর রহমানের সাথে কথা বলা হলে তিনি ভুক্তভুগীর কোন অভিযোগ পাননি বলে উল্টো অভিযোগ করেন। তবে অভিযোগ পেলে বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নিবেন এমন আশ্বাস দেন ওসি তারেকুর রহমান ।

সংবাদ সম্মেলনে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!