শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

বিএডিসি’র চেয়ারম্যান ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের নেত্রকোণার বেড়ীবাঁধ পরিদর্শন

রিপন কান্তি গুণ, নেত্রকোনা থে‌কে
  • আপডেট সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৮০ দেখেছে

বিএডিসি’র চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ, অতিরিক্ত সচিব সহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ বিএডিসি নেত্রকোনা কর্তৃক নির্মিত ৬ কিলোমিটার ফসল রক্ষা বাধ পরিদর্শন করেন।

আজ (১৮ এপ্রিল) নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলাধীন গাগলাজুড় ইউনিয়নের বরান্তর মৌজায় বিএডিসি কর্তৃক (প্রায় ১০ বছর আগে) নির্মিত ৬ কিলোমিটার ফসল রক্ষা বাঁধের ক্ষতিগ্রস্ত অংশ পরিদর্শন করেন জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ।
পরিদর্শন কালে বিএডিসি’র চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ জানান, ক্ষতিগ্রস্ত অংশসমূহ মেরামতের জন্য বিএডিসি’র পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও হাওরের ফসলকে আগাম বন্যার হাত থেকে রক্ষার জন্য বাঁধ নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএডিসি কাজ করে যাচ্ছে।

নেত্রকোণা বিএডিসি সূত্রে জানা যায়, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) দ্বারা নির্মিত ফসল রক্ষা বাঁধের কারনে প্রায় ৩০ হাজার একর জমির ফসল অকাল বন্যার হাত থেকে রক্ষা পেয়েছে। হাওরে পানি প্রবেশের আগেই ৬ কিলোমিটার বাঁধ সংস্কার কাজ শেষ হয়েছে। সংস্কার বাবদ ব্যয় হয়েছে ৮ লক্ষ টাকার।

বিএডিসি নেত্রকোনার নির্বাহী প্রকৌশলী খাদিজা আফরোজা বলেন, এরই মধ্যে বাঁধের সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। বিষয়টি নিবিড়ভাবে তদারকি করা হচ্ছে। যে কোনো সমস্যা মোকাবেলায় আমরা সর্বদা প্রস্তুত আছি। বাঁধের ক্ষতিগ্রস্ত অংশটি রক্ষার জন্য বিএডিসি’র চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনায় জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত বাঁধের অংশটির বিপরীত পাশে মাটি দিয়ে আরেকটি বাঁধ তৈরী করা হবে। সেই সাথে স্থানীয় কিছু প্রযুক্তিকেও ঢেউ ঠেকানোতে কাজে লাগানো হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!