শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

বাগেরহাটের চিতলমারীতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ, হুমকিতে ফসলি জমি

মোঃ মিরাজুল শেখ, বাগেরহাট থে‌কে
  • আপডেট মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৬১ দেখেছে

বাগেরহাটের চিতলমারীতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ করে বিক্রির বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। এতে ওই এলাকার আশেপাশের ফসলি জমি, পানের বরজ, সবজি ক্ষেত, ফলজ ও বনজ বাগান হুকির মুখে পড়েছে।

ভুক্তভোগীরা বালু উত্তোলন বন্ধের স্থানীয় প্রমাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন। তারা এব্যাপারে প্রশাসনের সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার চর শৈলদাহ গ্রামের আবজাল হোসেন শেখের ছেলে নাজমুল হক টিপু দীর্ঘদিন ধরে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ ও বিক্রি করে লাভবান হলেও এলাকার ফসলি জমি, পানের বরজ, সবজিক্ষেত, ফলজ ও বনজ বাগান হুমকির মুখে পড়েছে।

ওই গ্রামের ভুক্তভোগীরা বলেন, বালু উত্তোলন কারীরা এলাকার প্রভাবশালী হওয়ায় তাদের কেউ বাধা দেয়ার সাহস করেনা।

এ বিষয়ে কলাতলা ইউনিয়ন ভূমি সহকারী মো: হাসিব শেখ জানান, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশে আমি ২ জন আনসার সদস্য ও অফিস সহায়ক আনাদী কুমার বড়ালকে নিয়ে ঘটনা স্থলে গিয়ে দেখতে পাই নাজমুল হক টিপু অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ করছে। তাকে নিষেধ করলে সে ও তার স্ত্রী আমাদের উপর চড়াউ হয় এবং অকথ্য ভাষায় গালিগালাচ করে। পরে বিষয়েটি আমরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে জানিয়েছি।

এ ব্যপারে নাজমুল হক টিপুর সাথে কথা হলে তিনি জানান, আমার রেকাডিও জায়গা থেকে বালু কেটে এলজিইডির রাস্তায় দিচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!