শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ফুলপুরে যমজ কন্যা সন্তানের মা হলেন রাস্তার পাগলী

মোঃ ম‌নির হো‌সেন
  • আপডেট সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৬১ দেখেছে

ময়মনসিংহের ফুলপুরে রাস্তায় বসবাস করা ভারসাম্যহীন মানসিক পাগলী সুফিয়া ওরফে শিউলি (২০) নামের অজ্ঞাত পরিচয়ের সেই যুবতী পাগলীটি ১৪ মে রবিবার ভোর সকালে ফুটফুটে দুই কন্যা সন্তান প্রসব করেন। কিন্তু বাবা হয়নি কেউ।

আমাদের বিবেক, মানবতা, নৈতিকতা আজ চরমভাবে বিপর্যস্ত তবে বাবাকে হবে তা এখনো পরিচয় পাওয়া যায়নি। বাবু দুটি একটু অসুস্থ থাকায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ফুলপুর হাসপাতালের সামনে গত ২ মে মঙ্গলবার সকালে অসুস্থ অবস্থায় ঘুরাফেরা ও কান্না করছিল। এমন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবীর বিষয়টি জানতে পেয়ে তাকে উন্নত চিকিৎসা দেন। এ সময় আলট্রাসনোগ্রাফে ধরা পড়েছিলো তার পেটে দুটি কন্যা সন্তান এবং ৩২ সপ্তাহের অন্তঃসত্ত্বা। ৩৬ সপ্তাহ না গেলে সিজার বা কোন পদক্ষেপ গ্রহণ করা যাবে না। তবে মানসিক ভারসাম্যহীন পাগলীর যেন কোনো সমস্যা না হয় ফুলপুর হাসপাতালের কর্তৃপক্ষ সার্বক্ষণিক তার চিকিৎসা খোঁজখবর রাখেন । রবিবার ভোর সকালে প্রসব ব্যাথা উঠলে নার্স উম্মে সালমার হাতে নরমাল ডেলিভারির মাধ্যমে দুই কন্যা সন্তানের জন্ম হয়। সকাল ৮:২০ মিনিটে ১ম সন্তান ওজন ২ কেজি, ২য় সন্তান ৮:২৫ মিনিটে ওজন ১কেজি ১৫ গ্রাম হয়। পাগলীর প্রসব ব্যাথা খবর শুনে তাৎক্ষণিক ছুটে আসেন অত্র হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবীর নবজাতক শিশুর খোঁজখবর শারীরিক অবস্থা জানতে হাসপাতালের দায়ীতে থাকা গাইনি বিশেষজ্ঞ ডাক্তার তানহীন আক্তার সুমি, শিশু বিশেষজ্ঞ ডাঃ রেবেকা সুলতানা, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ করিমন পন্ডি, হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ অনুপম ক্লান্ত ঠাকুর প্রমুখ।

এসময় হাসপাতালের দায়ীতে থাকা সকল চিকিৎসকগণ মা ও শিশুটিকে দেখে উন্নত চিকিৎসার জন্য সিদ্ধান্তক্রর্মে উক্ত হাসপাতালের অফিস সহায়ক আজহারুল ইসলামের মাধ্যমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে জান।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, ভারসাম্যহীন মানসিক পাগলীটিকে নিয়ে অনেক চিন্তিত আছিলাম তবে মহান সৃষ্টিকর্তার রহমতে রোববার সকালে তার নরমাল ডেলিভারির মাধ্যমে দুটি কন্যা সন্তান হয়। মা

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!