শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

দীর্ঘ ১১ বছর পর নতুন মুখ পেল খোকশাবাড়ি ইউনিয়নবাসী

তপন দাস, নীলফামারী থে‌কে
  • আপডেট বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৭৬ দেখেছে

সীমানা জটিলতা সংক্রান্ত মামলার অবসান ঘটিয়ে দীর্ঘ ১১ বছর পর নতুন চেয়ারম্যান দেখতে পেল খোকশাবাড়ি ইউনিয়ন বাসি আজ বুধবার শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নতুন মুখ প্রশান্ত রায় নৌকা প্রতীকে ৪ হাজার ৯২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

অন্য দিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশফাউদৌলা সিদ্দিকী খোকন চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ১১৬ ভোট। এছাড়া অন্য প্রতিদ্বন্দ্বী মাসুদ রানা মাসুম টেলিফোন প্রতীকে ২ হাজার ৩৩৪, মাসুদ রানা সবদের আনারস প্রতীকে ২৭০, শশধর রায় টেবিল ফ্যান প্রতীকে ৩০৯, মঞ্জুরুল ইসলাম ঘোড়া প্রতীকে ১২২, ইসলামী আন্দোলনের নাঈমুর রহমান হাতপাখা প্রতীকে ২২৫, তহিদুল ইসলাম মোটর সাইকেল প্রতীকে ১ হাজার ৭১৪ এবং পঙ্কজ কুমার রায় অটোরিকশা প্রতীকে ১ হাজার ৯৫৩ ভোট পেয়েছেন।

বুধবার (১৫ জুন) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আফতাব উজ জামান ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ১৯ হাজার ৭৯১টি ভোটের মধ্যে ভোট পড়েছে ১৬ হাজার ৫টি। দীর্ঘদিন পর এবং প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ হওয়ায় ভোটাররা তাদের ভোটাধিকার কম সময়ে সহজেই প্রয়োগ করতে পেরেছেন ও ভোটাররা ব্যাপক আনন্দ ও উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে কেন্দ্রগুলোতে ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

প্রসঙ্গত, ২০১১ সালের ৫ জুন ইউনিয়নটিতে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হলে ২০১৬ সালের মাঝামাঝিতে মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে সদর উপজেলার খোকশাবাড়ি, ইটাখোলা, কুন্দপুকুর ও টুপামারী ইউনিয়নের কিছু অংশ নীলফামারী পৌরসভায় সংযুক্ত করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগ। এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা হলে পৌরসভাসহ ওই চার ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়। এরই মধ্যে সীমানা জটিলতা নিরসন হওয়ায় ২০২০ সালের ২৯ অক্টোবর টুপামারী, ২০২১ সালের ২৮ নভেম্বর নীলফামারী পৌরসভা, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হলেও অজানা কারণে নির্বাচনী তফসিল থেকে বাদ পড়ে খোকশাবাড়ি ইউনিয়ন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!