শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

তানোরে জরিমানা নিয়ে স্বজনপ্রীতির অভিযোগ

সারোয়ার হোসেন, তানোর (রাজশাহী) থে‌কে
  • আপডেট সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৮৪ দেখেছে

রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা নিয়ে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এতে করে উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন স্বজনপ্রীতি করে জরিমানার ঘটনা জনসাধারণের মধ্যে ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে দেখা যায় চাঞ্চল্য ও সমালোচনার ঝড়।

জানা গেছে, পাকা রাস্তা নষ্ট করে পুকুর খননের মাটি বিক্রির দায়ে তালন্দ ইউপির নারায়ণপুর গ্রামের শহিদুল ইসলাম নামের একজন পুকুর মালিককে ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবুর মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে নিয়ে পুকুর মালিককে ৫হাজার টাকা জরিমানা করে স্বজনপ্রীতি করা হয়েছে। অভিযোগ উঠেছে, উপজেলাজুড়ে পুকুর খননের মাটি বিক্রি করা হলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করে, যেখান থেকে সুবিধা বঞ্চিত হচ্ছে সেখানে গিয়ে জরিমানা করা হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা।

নারায়ণপুর গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন মানুষ জানান, এতো পুকুর খনন করে সরকারি রাস্তা নষ্ট করে মাটি বিক্রি করা হচ্ছে। অথচ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না ইউএনও স্যার। আর শহিদুল ইসলামকে পুকুর খননের অনুমতি দেয়ার পরেও তাকে চেয়ারম্যানের মাধ্যমে অফিসে ডেকে ৫হাজার টাকা জরিমানা করা হয়। এটা আবার কেমন আইন বলে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তাঁরা।

পুকুর মালিক শহিদুল ইসলাম জানান, ইউএনও স্যার নিজে পুকুর খননের অনুমতি দিয়ে আবার তিনি চেয়ারম্যানের মাধ্যমে অফিসে ডেকে আমার ৫হাজার টাকা জরিমানা করেছেন। যা অতি দুঃখজনক ঘটনা। আরো কত পুকুর খনন করে মাটি বিক্রি করা হচ্ছে সে গুলোতে কোন ব্যবস্থা না নিয়ে আমার জরিমানা করেন তিনি। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের ফোনে একাধিক যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!