শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

কৃষ্ণকলি’র ‘নো অবজেকশন সার্টিফিকেট’

  • আপডেট রবিবার, ১৪ জুন, ২০২০
  • ২০৬ দেখেছে

৭৩তম কান চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকলি ইসলামের প্রথম প্রামাণ্যচিত্র ‘নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি)’। প্রামাণ্যচিত্রটি এবারের আসরের বাণিজ্যিক শাখা ‘মার্শে দ্যু ফিল্ম (ফিল্ম কেনাবেচার বাজার)’ এর ‘কান ডকস’ এ অংশ নিচ্ছে বলে জানা গেল।

ইন্টারন্যাশনাল ইমার্জিং ফিল্ম ট্যালেন্ট অ্যাসোসিয়েশন (আইইএফটিএ) তাদের ওয়েবসাইটে এমন তথ্য নিশ্চিত করেছে। সেখানে দেখা যাচ্ছে, ‘স্পটলাইটেড প্রজেক্ট’ হিসেবে বিভিন্ন দেশের ১৪টি চলচ্চিত্র নির্মাণ প্রকল্পের মধ্যে একমাত্র বাংলাদেশি প্রকল্প কৃষ্ণকলির ‘নো অবজেকশন সার্টিফিকেট স্থান পেয়েছে।

এর ফলে কানের মার্শে দ্যু ফিল্মের প্রডিউচার্স ওয়ার্কশপে বিশ্বের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র পরিচালক, চলচ্চিত্র নির্বাহী ও চলচ্চিত্র শিল্পের প্রভাববিস্তারকারী ব্যক্তিদের সঙ্গে বৈঠকের সুযোগ পাবেন ‘নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি)’র নির্মাতা। তবে এটি কান উৎসবের অফিসিয়াল কোনো ঘটনা নয়।

কৃষ্ণকলি ইসলাম বলেন, দেশের সমাজ ব্যবস্থায় সন্তানের অভিভাবকত্ব নিয়ে একজন মায়ের জীবন সংগ্রামের গল্প দেখানো হয়েছে এই প্রামাণ্যচিত্রে। চিত্রনাট্য ও গবেষণার কাজ শেষ হয়েছে। একজন সহ প্রযোজক খুঁজছি।চলতি বছরের শেষ দিকে দৃশ্যধারণ কাজ শুরু করার ইচ্ছে আছে। আর আগামী বছরের শেষ দিকে এটি মুক্তি পেতে পারে।

কৃষ্ণকলি আরও জানিয়েছেন, এই ধরণের কাজের আগ্রহ পেয়েছি নির্মাতা অপর্ণা সেনের সিনেমা দেখে। কানের মত আয়োজনে সুযোগ পেয়ে ভালো লাগছে। ভবিষ্যতে আরও কাজের অনুপ্রেরণা পেলাম।’

জানা গেছে, এর আগে ‘নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি)’ এর আগে ‘ঢাকা ডক ল্যাব’ আয়োজনে স্কলারশিপ পেয়েছে। এটি প্রযোজনায় সঙ্গে যুক্ত আছেন তারেক হাসান।

এবারের কান চলচ্চিত্র উৎসবের ৭৩তম আসর করোনা কারণে বিকল্প ব্যবস্থায় ২২ থেকে ২৬ জুন ভার্চুয়ালি আয়োজন করা হচ্ছে। এই আয়োজনে ২৩ থেকে ২৫ জুন মার্শে দ্যু ফিল্মে নির্বাচিত প্রামাণ্যচিত্রের নির্মাতারা আলোচনায় অংশ নেবেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!