শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ইসলামপুর লক্ষীপুর ব্রহ্মপুত্রে বাঁশ পাইলিং এর নিকটে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন চলছে

ইসলামপুর (জামালপুর) থেকে
  • আপডেট রবিবার, ১৪ মে, ২০২৩
  • ৬৮ দেখেছে

জামালপুরের ইসলামপুর চরগোয়ালিনী ইউনিয়নের লক্ষীপুর বালুরচর ব্রহ্মপুত্র নদে কয়েক লাখ টাকার বাঁশ পাইলিং এর নিকটে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন অভিযোগ পাওয়া গেছে। বালু উত্তোলন বন্ধ না হলে পরিবেশের ভারসাম্য নষ্ট হওয়া ও‌ ফসলি জমিসহ বসতবাড়ি ভেঙে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। উপজেলার চরগোয়ালিনী ইউনিয়নের লক্ষীপুর বালুরচর এলাকায় ব্রহ্মপুত্র নদের বাঁশ পাইলিং ঘেঁষা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি মহল।

জানা যায়, ব্রহ্মপুত্র নদে ড্রেজার (খননযন্ত্র) বসিয়ে বালু তোলা হচ্ছে। স্থানীয় একটি বিদ্যালয়ের পাশে ফসলি জমি ভরাট করা হচ্ছে। ৭ দিন ধরে ড্রেজার মেশিন বসিয়ে বালু তোলা হচ্ছে। উপজেলা প্রশাসন ব্রহ্মপুত্র নদে ড্রেজার মেশিন বন্ধ করতে একাধিকবার অভিযান পরিচালনা করলেও নদ থেকে বালু উত্তোলন বন্ধ হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার চরগোয়ালিনী ইউনিয়নে লক্ষীপুর বালুরচর এলাকায় উচ্চক্ষমতাসম্পন্ন ড্রেজার মেশিন দিয়ে ব্রহ্মপুত্র নদের বাঁশ পাইলিং ঘেঁষা স্থান থেকে বালু উত্তোলন করছে। নদী থেকে বালু যাচ্ছে পাশের একটি ফসলি জমিতে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন,ব্রক্ষপুত্র নদ ভাঙ্গনের ফলে এখানে বাঁশ পাইলিং করেছে সরকার আর এখান থেকেই বালু খেকোরা কয়েকদিন ধরে ড্রেজার মেশিন চালাচ্ছে। আবাদি জমি বালু দিয়ে ভরাট করছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!