শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

আবারো বাঘ আতঙ্কে নীলফামারী বাসী

তপন দাস, নীলফামারী থে‌কে
  • আপডেট শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ৭০ দেখেছে

আবারো বাঘ নিয়ে আতঙ্কিত হয়ে ঘরবন্দি হয়েছে নীলফামারী জেলাবাসী । শুক্রবার সকাল ১১ টার নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নে দালালি পাড়ার ভুট্টা ক্ষেতে বাঘ দেখতে পান উক্ত এলাকার সিরাজুল ইসলাম (৩৫) নামে এক ব্যক্তি । পরে তার চিৎকার শুনে এলাকাবাসী ছুটে আসলে আবারো ভুট্টা ক্ষেতে ডুকে পড়েন । পরে এলাকাবাসী অনেক খোঁজাখুজি করে ও বাঘের দেখা পায়নি বলে জানান স্হানীয় কয়েকজন যুবক। এবিষয়ে ইটাখোলা ইউনিয়ন পরিষদের জনাব হেদায়েত আলী শাহ্ ফকিরের সাথে কথা হলে তিনি জানান যে এলাকাবাসীর কাছ থেকে বিষয়টি জানার পর আমি সেখানে দ্রুত গ্রাম পুলিশ পাটাই এবং এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেছি বিশেষ করে ছোট বাচ্চা ও বয়স্ক দের নিয়ে । আর আমি এও জানতে পেরেছি যে বাঘটি দালালি পাড়া ছেড়ে বর্তমানে খালুয়ার ব্রিজেরর দিকে অবস্থান করছে আর বাঘটির সঠিক অবস্থান জানার জন্য আমি উক্ত এলাকায় গ্রাম পুলিশ ও কয়েকটি সেচ্ছাসেবী সংগঠনকে পাঠিয়েছি এবং এবিষয়ে প্রশাসন থেকেও আমাকে ফোন দিয়ে বিষয়টি জানতে চেয়েছেন।

এবিষয়ে নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউফ এর সাথে কথা হলে তিনি বলেন গত মার্চ মাসে সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নে একটি বাঘ মুরগীর খামারে বৈদ্যুতিক তারে শক খেয়ে মারা যায় এবং সে সময় আরো একটি বাঘের একাধিক পায়ের ছাপ পাওয়া যায় এবং অন্য বাঘটি দেখতে পায় স্হানীয়রা , আর সেই জীবিত বাঘটির সন্ধ্যানের জন্য ঢাকা, রাজশাহী ও রংপুরের বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণের তিনটি টিম আসেন কিন্তু তারা তখন জীবিত বাঘটির সন্ধ্যান না পাওয়ায় গত ২০ মার্চ সংবাদ সম্মেলন করে এর অনুসন্ধ্যান স্হগিত করে আর তখন থেকে জেলায় বাঘ আতঙ্ক বিরাজ করছে আর হয়তো এই বাঘটিই সেই জীবিত বাঘটি হতে পারে, তবে আমরা এখন পযন্ত নিশ্চিত হতে পারিনী যে উক্ত এলাকায় বাঘটি আছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!