শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

আত্রাইয়ে‌ ঝড় ও বৃষ্টিতে বোরো ধানের ব্যাপক ক্ষতির সম্ভাবনা

ফরহাদ মিয়া রকি, আত্রাই (ন‌ওগাঁ) থে‌কে
  • আপডেট বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৮০ দেখেছে

নওগাঁর আত্রাই উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন মাঠের বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলা কৃষি অফিস তথ্য সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন মাঠে কমপক্ষে ৭ হাজার ৪৪০ হেক্টর জমির ধান শুয়ে পরেছে। স্থানীয়রা জানিয়েছেন, গতকাল ২০ এপ্রিল ভোর ৪ টার দিকে উপজেলার ভোঁপাড়া, সাহাগোলা, মনিয়ারী, বিশা, পাঁচুপুরসহ বিভিন্ন গ্রামের ওপর দিয়ে কলবৈশাখী ঝড় ও বৃষ্টি হয়। এতে কয়েক সহস্রাধিক জমির পাকা ও আধা পাকা ধান ঝড়ো হাওয়ার কারণে মাটিতে শুয়ে পড়েছে। ধান কর্তণের সময় বোঝা যাবে এই ঝড়ের কারণে কি পরিমান ক্ষতি হয়েছে ধানের। চলতি বছরে বোরো ধান আবাদের লক্ষ্যমাত্রা ধার্য্য করা হয়েছে ১৮৬০০ হেক্টর জমিতে। এবং উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৮১৩৪০ মেট্রিক টন। তবে এই ঝড়ের কারণে আটাশ ও জিড়া ধানের বেশি ক্ষতি হ‌ওয়ার সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!