শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

রেলস্টেশন সংস্কার ও ব্রীজ নির্মাণে এমপি মাদানীর সুপারিশ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট রবিবার, ৭ মে, ২০২৩
  • ৭৬ দেখেছে

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ঐতিহ্যবাহী আহম্মদ বাড়ি রেলস্টেশনে যাত্রীদের দুর্ভোগ ও একটি নদীর উপর বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি পূর্ণভাবে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ এলাকাবাসীর যাতায়াত বিষয়টি দৃষ্টি এড়ায়নি সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানীর।

স্থানীয়দের কষ্ট দ্রুত লাগবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও রেলপথ মন্ত্রণালয়ে সংশ্লিষ্ট মন্ত্রীদের দৃষ্টি কামনা করে আলাদা ভাবে দুটি সুপারিশ (ডিও লেটার) পাঠিয়েছেন এমপি রুহুল আমিন মাদানী।

জানা গেছে, ব্রিটিশ আমলে নির্মাণা করা হয় উপজেলার কানিহারী ইউনিয়নে অবস্থিত আহম্মদ বাড়ি রেল স্টেশন। যে স্টেশন দিয়ে ত্রিশাল, ঈশ্বরগঞ্জ, নান্দাইলসহ আশপাশের উপজেলার হাজার হাজার যাত্রী যাতায়াত করে থাকে। বর্তমানে রেল স্টেশনটি বেহাল অবস্থায় পরিণত হয়ে পড়েছে।

রেলস্টেশনে ডাবল লাইন উন্নতিকরণ ও যাবতীয় অবকাঠামো আধুনিক করণ করে যাত্রীবাহী বলাকা ও কমিউটার ট্রেন ও অন্য রেলগাড়ি উক্ত স্টেশনে বিরতি করে যাত্রী উঠা নামা করার জন্য সুপারিশে উল্লেখ করেছেন সংসদ সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী।

অপরদিকে উপজেলার মঠবাড়ী ইউনিয়নের কুড়াগাছা গ্রামে খিরু নদীতে বাঁশের তৈরী সাঁকো দিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও পথচারীরা প্রতিনিয়তই ঝুঁকি নিয়ে যাতায়াত করে থাকে। নির্বিঘ্নে তাদের চলাচলের জন্য সম্প্রতি একটি ব্রিজ নির্মাণের দাবি জানান এলাকাবাসী। স্থানীয় এলাকাবাসীরা জানান উপজেলার কুড়াগাছা এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে খিরু নদীর উপর নির্মিত বাঁশের সাঁকো দিয়ে প্রতিনিয়ত স্থানীয় বিদ্যালয়ের শিক্ষার্থীসহ হাজার হাজার পথচারী জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে থাকে। যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করনে ভুক্তভোগী এলাকাবাসী উক্ত স্থানে একটি ব্রিজ নির্মাণের জোর দাবি করেন।

এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে সংসদ সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ব্রীজ নির্মাণের জন্য একটি ডিও লেটার প্রেরণ করেছেন।

সংসদ সদস্য আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন বলেন, ত্রিশাল উপজেলার প্রত্যন্ত অঞ্চলের রাস্তা, ব্রিজ, কালভার্ড রেকর্ড পরিমাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ত্রিশাল উপজেলায় যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে সংসদ সদস্য রুহুল আমিন মাদানী আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনে সহায়তা করার জন্য ত্রিশালবাসীকে আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!