শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

পুকুরপাড় লক্ষীমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬৩ বছর পর খেলার মাঠ পেলো

হারুনুর রশিদ হাবিবুল্লাহ্, সিরাজগঞ্জ থে‌কে
  • আপডেট মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১০১ দেখেছে

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পুকুরপাড় লক্ষীমতি সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৯৪১ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর হতে শুধু বিদ্যালয়ের ভবনটি দাড়িয়ে ছিল কয়েকটি পায়ের উপরে। ভবনের নিচে এবং তিনপাশে পচা পানি দিয়ে পূর্ন ছিল। ছেলে মেয়েদের খেলাধুলার কোন জায়গা ছিল না। বিদ্যালয়ের মাঠের জন্য মাটি ভরাট করে দেয়ার ব্যাপারে ৬৩ বছরে অনেক প্রতিশ্রুতি পেয়েছে বিদ্যালয় কতৃপক্ষ, কিন্তু বাস্তবতা ছিল ভিন্ন। কেউ করে দেয়নি।

গত ২ নভেম্বর ২০২১ তারিখে জাতীয় সংসদ উপ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি নির্বাচিত হওয়ার পর মানুষের আস্থার জায়গা তৈরি হয়েছে। মাটি ভরাটের জন্য অনেক আশা নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদন দিলেন মাননীয় এমপি মহোদয় এর কাছে, শিক্ষা বান্ধব এমপি ৬৩ বছরের গ্লানি মুছতে দেরি করলেন না, বালু ফেলে ভরে দিলেন লক্ষীমতি স্কুলের মাঠ।

এখন বিদ্যালয়ের ছেলে মেয়েরা হই হুল্লোড় করে খেলছে, দৌড়াচ্ছে, এলাকাবাসীও চলাচলের উপযুক্ত পরিবেশ পেয়ে উচ্ছ্বসিত। প্রতিক্রিয়া জানাতে গিয়ে লক্ষীমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা তাহমিনা জামান কনা বলেন- আমার আর অল্প কয়েক বছর চাকুরী আছে এরপর অবসরে যাব, আমি দেখে যেতে পারব আমি কল্পনাও করতে পারিনি, মাননীয় এমপি মহোদয় কে অসংখ্য ধন্যবাদ ও তার প্রতি বিদ্যালয়ের পক্ষ থেকে কৃতজ্ঞতা। তিনি এত দ্রুত ব্যবস্থা নেবেন ভাবতে ও পারিনি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আমিরুল ইসলাম শাহু প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, বালু ভরাটের কারনে এখন বিদ্যালয়ের জায়গাটি সংরক্ষিত হয়েছে এবং ছেলেমেয়েরা বিদ্যালয়ে আসার পর যে ঝুকি ছিল তা নিরসন হয়েছে, আগে বৃষ্টি হলে বিদ্যালয়ে আসা যাওয়া দুস্কর হয়ে যেত, এখন তা আর নেই, এ কাজটি করে দেয়ার জন্য বিদ্যালয়ের পক্ষ থেকে মাননীয় এমপি মহোদয় কে ধন্যবাদ জানাই।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ফজলুল হক জানান, দূর্গন্ধময় পরিবেশ থেকে একটি সুন্দর পরিবেশে উন্নীত হয়েছে, কোমলমতি ছেলেমেয়েদের খেলাধুলার পরিবেশ পেয়েছে যা তাদের মানসিক বিকাশে সহায়তা করবে। আমি শিক্ষা পরিবারের পক্ষ থেকে মাননীয় এমপি মহোদয় কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!