শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

“পান সুপারী” এর এবারের পর্ব অনুষ্ঠিত হলো প্রখ্যাত সুরকার আলাউদ্দিন আলীকে নিয়ে

  • আপডেট বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪১ দেখেছে
শুধু গান আর বাংলা গান নিয়ে একটি ব্যাতিক্রমী আয়োজন “পান সুপারী” নামে অনলাইন ভিত্তিক ঘরোয়া আয়োজন। এশিয়ান মিউজিক মিউজিয়ামের আয়োজনে ও নোভিস ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজনটি সম্পন্ন হলো ২২ সেপ্টেম্বর রাতা ৮ টায়।
এবারের পর্বটি ছিলো প্রখ্যাত সুরকার ও সদ্য প্রয়াত আলাউদ্দিন আলীকে নিয়ে। (১৯৫২ -২০২০) বাংলাদেশ চলচ্চিত্রে শ্রেষ্ঠ সুরকার হিসেবে আলাউদ্দিন আলী ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার সুরারোপিত গানের সংখ্যা প্রায় পাঁচ হাজারের অধিক। তার জনপ্রিয় গান গুলি নিয়ে মুল পর্বটি সাজানো হয় এবারের ” পান সুপারী “।
আয়োজনে অনলাইনে সম্পৃক্ত হয়ে তার সহধর্মীনী ফারজানা আলী মিমি, আলাউদ্দিন আলীর জন্য সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেন। অনুষ্ঠানটির শুরু হয় আলাউদ্দিন আলীর আত্মার প্রতি শান্তি কামনা করে। দুটি দেশের গানের মাধ্যমে পরিবেশনা শুরু করেন ছোট্ট বন্ধু গুলে নুর আলম মারিয়া এরপর গান পরিবেশন করেন আল মিজান, নুসরাত ইমাম বুল্টি, জয়িতা অর্পা, মাহবুব হাসান, উজ্জল দে ও মাহবুব হাসান শরীফ । মাহবুব হাসানের সংগীতায়োজনে কী-বোর্ডে সঙ্গত করেন নজরুল দ্বীপ ও তবলায় প্রবীর দে। মনোমুগ্ধকর ভাষায় অনুষ্ঠানটির সন্ঞ্চালনা করেন নোভিস ফাউন্ডেশনের পরিচালক ফয়সাল আহমেদ শিপন।
অনুষ্ঠানটির সার্বিক তত্ববধানে ছিলেন এশিয়ান মিউজিক মিউজিয়াম ও নোভিস ফাউন্ডেশনের চেয়ারম্যান রেজাউল করিম আসলাম।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!