শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

নাসির নগরে কালবৈশাখী ঝড়ে লন্ড ভন্ড প্রায় সহস্রাধিক ঘর বাড়ি

আকাশ সরকার, ব্রাহ্মণবাড়িয়া থে‌কে
  • আপডেট সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৯৭ দেখেছে

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ঝড়ে দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত ও কয়েক’শ হেক্টর ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সোমবার (১১ এপ্রিল) সকালে উপজেলার ভলাকুট ও পূর্বভাগ ইউনিয়নসহ কয়েকটি গ্রামে এই ঝড় বয়ে যায়।

খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন ও নাসিরনগর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান খান শাওন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

ভলাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুবেল মিয়া জানান, রোববার রাতে ও সোমবার সকালে উপজেলার ভলাকুট, কঠুই, খাগালিয়া, বালিখোলাসহ বেশ কয়েকটি গ্রামের ওপর দিয়ে ঝড় বয়ে যায়।

এতে দুই শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়। এ ছাড়া ভলাকুট ইউনিয়ন পরিষদের অস্থায়ী ভবনের টিনের চালা ও একটি স্কুল পুরোপুরি ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও কয়েক’শ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়।

ইউএনও মেহেদী হাসান খান শাওন জানান, প্রাথমিকভাবে জানা গেছে ভলাকুট ইউনিয়নে দুই থেকে আড়াই’শ টিনচালা ঘর, ভলাকুট ইউনিয়ন পরিষদের টিনের চালা, পূর্ববাড়িতলা সরকারি প্রথমিক বিদ্যালয়টি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে, চারশ জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে,

১৪টি বিদ্যুতিক খুঁটি ভেঙে গেছে, দুইশ চারটি বিদ্যুতের মিটার ক্ষতিগ্রস্ত হয়েছে, পূর্বভাগ ও ভলাকুট ইউনিয়নসহ নাসিরনগর উপজেলার বেশ কিছু এলাকাসহ একশ ২০ হেক্টর ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতির পরিমাণ পুরোপুরি জানতে আরও অন্তত দুইদিন সময় লাগবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন , ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে তালিকা অনুযায়ী ক্ষতিগ্রস্তদের ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!