শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

নজরুল বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্য সেলিম আল দীনের রচিত নাটক ‘স্বপ্নরমনীগন’ মঞ্চায়িত

ত্রিশাল (ময়মন‌সিংহ) প্রতি‌নি‌ধি
  • আপডেট বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৩০ দেখেছে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের স্টুডিও হলে মঞ্চায়িত হয়েছে নাট্যাচার্য সেলিম আল দীনের নাট স্বপ্নমনীগন। বুধবার রাতে প্রদর্শিত নাটকটির নির্দেশনায় ছিলেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের সহযোগী অধ্যাপক ফারজানা নাজ স্বর্নপ্রভা। নাটকটির সার্বিক সহযোগিতায় ছিলেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির। নাটকটি থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ ২য় সেমিষ্টার স্মাতক সম্মান পরীক্ষার এবং এটির কোর্স (১৬৪) শিরোনাম ছিল অভিনেতার প্রস্তুতি।

নাটকটির নির্দেশক ফারজানা নাজ স্বর্ণপ্রভা বলেন, “অভিনেতার প্রস্তুতি কোর্সের বাচিকের অংশ হিসেবে আমরা বেছে নিয়েছি নাট্যাচার্য সেলিম আল দীন রচিত ‘স্বপ্নরমণীগণ’।

‘স্বপ্নরমনীগন’ পাঠ অভিনয়টি পরীক্ষা প্রযোজনা হিসেবে উপস্থাপনের জন্য প্রস্তুতকালে ম‚লত রচয়িতার ভাবনাকে ধারণ করার চেষ্টা করেছি।

“স্বপ্নরমণীগণ” পাঠ কালে, আমি ভীষণ বিস্ময়ে লক্ষ্য করি বর্তমান সময়েও একই বাস্তবতা বিদ্যমান আর তাই রচয়িতার অনুভবে সমান্তরাল অনুভ‚তি টের পাই। আর এজন্যই পাঠ অভিনয়ের জন্য নির্বাচন করি ‘স্বপ্নরমণীগণ’।”

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!