শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইউ পি চেয়ারম্যানকে কারন দর্শানো নোটিশ

জিল্লুর রহমান রতন, জামালপুর থেকে
  • আপডেট বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৮২ দেখেছে

জামালপুরের মেলান্দহে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১১ মে) সকালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত এই চেয়ারম্যান কে নোটিশটি দেয়া হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ ও সাধারণ সম্পাদক জিন্নাহ স্বাক্ষরিত নোটিশে বলা হয়- ১০ মে বুধবার বেলা ১২ টার দিকে মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলার আদ্রা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকার এক বিরোধ নিষ্পত্তি বৈঠকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জিন্নাহ এর সাথে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং উচ্চস্বরে অশ্লীল বাক্য প্রয়োগ করেন; যাহা দলীয় শৃঙ্খলা ও শিষ্টাচার বহির্ভূত।

দলীয় শৃঙ্খলা ও শিষ্টাচার বহির্ভূত আচরণহেতু গঠনতন্ত্রের ৪৭ এর ৯ ধারা মোতাবেক কেন তাকে বাংলাদেশ আওয়ামীলীগ আদ্রা ইউনিয়ন শাখার সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হবে না তার সুনির্দিষ্ট কারণ দেখিয়ে সাত দিনের মধ্যে লিখিত জবাব চেয়েছেন উপজেলা আওয়ামীলীগ।

নোটিসে আরও বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অভিযুক্ত চেয়ারম্যান ও আদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম খোকা দলীয় কোন কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবেন না।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জিন্নাহ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও শিষ্টাচার বহির্ভূত আচরণের দায়ে গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী তাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। দলের উচ্চ পর্যায়ের নির্দেশনা পাওয়া মাত্র বাংলাদেশ আওয়ামীলীগ আদ্রা ইউনিয়ন শাখার সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!