শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশালে আবুল মনসুর আহমেদের জন্মবার্ষিকী পালিত

মমিনুল ইসলাম
  • আপডেট রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৮ দেখেছে

উপমহাদেশের প্রখ্যাত সাহিত্যিক, রাজনীতিবিদ এবং সাংবাদিক আবুল মনসুর আহমেদের ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ‍‍‍‌”আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা” ত্রিশাল শাখার উদ্যোগে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার রাতে ত্রিশাল বাজারের দরগামহল্লা রোডে সাপ্তাহিক সবুজ সময় এর কার্যালয়ে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার ত্রিশাল শাখার সভাপতি অধ্যক্ষ আনোয়ার সাদত জাহাঙ্গীরের সভাপতিত্বে আবুল মনসুর আহমেদের ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্হা ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও দৈনিক বণিক বার্তা পত্রিকার ময়মনসিংহ জেলা প্রতিনিধি অধ্যাপক মুহাম্মদ আলমগীর কবির । আলোচনা সভায় অংশ নেন সাংবাদিক মনির হোসেন, মোঃ শাহীনুর ইসলাম, আসাদুল ইসলাম মিন্টু, মোঃ সোহাগ প্রমুখ । কেক কাটা ও আলোচনা অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন মো. বদর উদ্দিন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ত্রিশালের ধানিখোলা গ্রামে ১৮৯৮ সালের ৩রা সেপ্টেম্বর জন্মগ্রহণ আবুল মনসুর আহমেদ। এদেশের কৃষক আন্দোলন থেকে শুরু করে পাকিস্তান প্রতিষ্ঠার আন্দোলন, রাষ্ট্রভাষা আন্দোলন, পরবর্তীতে আইয়ুববিরোধী আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান- এগুলোর সবই আবুল মনসুর আহমদ দেখেছেন এবং কোনো না কোনোভাবে যুক্ত ছিলেন। সেখানে বিশেষ ভূমিকা রেখেছেন। তিনি সাংবাদিক ছিলেন, আইনজীবী ছিলেন, রাজনীতিবিদ ছিলেন, কিন্তু সব মিলিয়ে তিনি একজন বুদ্ধিজীবী ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!