শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ত্রিশালের কৃতি সন্তান জার্মান বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি কর্মকর্তা

মোঃ মনির হোসেন
  • আপডেট বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯২ দেখেছে
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ৬নং ওয়ার্ড (নওধার) এলাকার স্থায়ী বাসিন্দা ও ত্রিশাল বাজার দরগা মহল্লা রোডের বিশিষ্ট ঔষধ ব্যবসায়ী আনিসুজ্জামান কাজলের ছেলে হাবিবুল বাশার বাপ্পি।
জার্মানির Rhine-Waal University of Applied Sciences বিশ্ববিদ্যালয়ে Infotronic Systems Engineering এর ছাত্র থাকা অবস্থায় একই বিশ্ববিদ্যালয়ের General Student Council  ( AStA ) বিভাগে   Information Technology Officer পদে বিশ্বের বিভিন্ন দেশের ১২৫ জন শিক্ষার্থীর সাথে প্রতিযোগিতা করে প্রাথমিকভাবে ১ম ও পরবর্তীতে  চুড়ান্ত বাছাই তালিকায়তেও  ১ম স্থান অর্জন করে তথ্য-প্রযুক্তি কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়। এবং ১৫ই ফেব্রুয়ারী ২০২৩ইং তারিখে তথ্য-প্রযুক্তি কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।
তার শিক্ষা জীবন শুরু হয়  আইডিয়াল একাডেমী, ত্রিশালে পরবর্তীতে সরকারি নজরুল একাডেমী, ত্রিশাল থেকে জে এস সি ও এস এস সি এবং আলমগীর মন্সুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ, ময়মনসিংহ থেকে এইচএসসি সাফল্যের সাথে পাশ করে উচ্চতর শিক্ষার জন্য বিদেশে পাড়ি জমান। আর  সেখানেও  তার মেধার পরিচয় দিয়ে যাচ্ছে।
 এ ব্যাপারে ‘ হাবিবুল বাশার বাপ্পি’র পিতা আনিসুজ্জামান কাজলের কাছে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন,আলহামদুলিল্লাহ মহান আল্লাহ্ তায়ালার অশেষ মেহেরবানীতে আমার সন্তানের এই সব অর্জন যেন এই দেশ ও জাতির কাজে লাগে, তার মেধা ও প্রজ্ঞা দিয়ে সে যেন দেশের মানুষের জন্য নিরলস কাজ করতে পারে এটাই আমাদের চাওয়া।সবাই আমাদের সন্তানের জন্য দোয়া করবেন।
উল্লেখ্য, প্রথমে, Technische Hochschule Ingolstadt দিয়ে শুরু করলেও বর্তমানে Rhine-Waal University of Applied Sciences বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন রত আছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!