শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

ক‌বি নজরুল বিশ্ব‌বিদ্যালয়ে বহিস্কারের প্রতিবাদে মানববন্ধন

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২০২ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আইন ও বিচার বিভাগের (২০১৭-২০১৮) শিক্ষাবর্ষের তিন শিক্ষার্থী বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে ।

১৪ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ‌‌।

বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় কলা অনুষদ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ত্রিশাল পৌর ছাত্রলীগের সহ-সভাপতি সাদিকুল ইসলাম সকাল ।

এ সময় তিনি বলেন, ‘আজ বিশ্ববিদ্যালয় একচেটিয়া কিছু সন্ত্রাসীর নিয়ন্ত্রনে চলে গিয়েছে । বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ভাড়াটিয়া চাকরের পরিণত হয়েছে । আমরা এই ঘটনার বিচার চাই । সন্ত্রাসীদের উপযুক্ত বিচার করতে হবে । ‘

মানববন্ধনে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জল কুমার প্রধান বলেন, বহিস্কারের প্রতিবাদে শিক্ষার্থী হিসেবে আপনাদের প্রতিবাদ জানানোর অধিকার রয়েছে । আপনারা স্মারকলিপি জমা দেন । আমরা প্রশাসনিকভাবে বিষয়টি ক্ষতিয়ে দেখবো ।

মানববন্ধন শেষে জাককানইবি প্রক্টরের কাছে তারা একটি স্মারকলিপি জমা দেন এবং পরীক্ষার হলে ঢুকে তারেক রহমানের উপর হামলার বিষয়ে আলাদা একটি অভিযোগপত্র দেয়া দেয়া হয় ।

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুযমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বঙ্গবন্ধু আইন পরিষদের যুগ্ন-সাধারণ সম্পাদক তারেক রহমান সহ আরো তিন শিক্ষার্থীকে শৃঙ্খলাভঙ্গের দায়ে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয় ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!