শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

কুড়িগ্রামের বঙ্গ সোনাহাট স্থল বন্দরে পণ্য আমদানি রপ্তানি শুরু

  • আপডেট রবিবার, ১৪ জুন, ২০২০
  • ২১০ দেখেছে

দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর কুড়িগ্রামে সোনাহাট স্থল বন্দর দিয়ে শুরু হয়েছে পণ্য আমদানি-রপ্তানির কাজ। করোনা সংক্রমণ ঠেকাতে এ বছরের ২৫ মার্চ ভারতের ধুবরী জেলা লকডাউন করা হলে এ বন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি রপ্তানি বন্ধ থাকে। ভারত সরকারের নির্দেশে এ বন্দর কার্যক্রম বন্ধ থাকে। সেইসাথে বাংলাদেশের ব্যবসায়ীগণও তাদের ভারত থেকে মালামাল আনা নেয়ার কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

শনিবার দুপুর থেকে সামাজিক দূরত্ব মেনে, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও স্প্রেসহ করোনাভাইরাস প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করে এ বন্দর দিয়ে পণ্য আমদানি রপ্তানির কাজ শুরু হয়।
বন্দরের সিন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি সরকার রকিব আহমেদ জুয়েল বিষয়টি নিশ্চিত করেন।
এ বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশিরা পাথর ও কয়লা আমদানি করেন এবং প্লাষ্টিক সামগ্রী, গার্মেন্টস ঝুট, নেট ও পামওয়েল রপ্তানি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!