শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

এইচ.এস.সি ফলাফলে কারিগরি শাখায় সেরা ত্রিশাল কেন্দ্রীয় টেকনিক্যাল এন্ড বি.এম.কলেজ

মোঃ মনির হোসেন
  • আপডেট বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮২ দেখেছে
আজ ০৮ ফেব্রুয়ারী ২০২৩ (বুধবার) এইচ.এস.সি-২০২২ইং সালের পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়েছে।
ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মধ্যে ত্রিশাল কেন্দ্রীয় টেকনিক্যাল এন্ড বি.এম.কলেজ অন্যান্য কলেজ থেকে পাশের হার এবং জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলার সেরা প্রতিষ্ঠান।
ত্রিশাল কেন্দ্রীয় টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ থেকে ২০২২ এর এইচএসসি পরীক্ষায় ১৬২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।ফলাফলে ১৬২জন শিক্ষার্থীর মধ্যে ১৫৯জন শিক্ষার্থী কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয় এবং তন্মধ্যে ১৫জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে।
এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের জিপিএ-৫ এর তালিকা তুলে ধরা হলো। সেন্ট্রাল টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১২জন, ধানীখোলা কারিগরি ও বানিজ্যিক কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৭জন, ত্রিশাল মহিলা টেকনিক্যাল ও বি.এম কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন,ত্রিশাল কারিগরি ও বানিজ্যিক কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৫জন, সরকারি নজরুল কলেজ এর বি.এম শাখা থেকে জিপিএ-৫ পেয়েছে ৪জন, হাজী চেরাগ আলী কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৪জন, ত্রিশাল বি.এম এন্ড কমার্স কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১জন এবং কাঁঠাল হাইস্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১জন।
উল্লেখ্য, ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে গড় পাসের হার ৮৫ দশমিক ৯৫ শতাংশ, যা গতবারের চেয়ে ৯ দশমিক ৩১ শতাংশ কম।
ফলাফলে দেখা গেছে, এবার মোট ১১ লাখ ৭৭ হাজার ৩৮৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, যা গতবারের চেয়ে ১ লাখ ৯৪ হাজার ২৯৪ জন কম। গত বছর পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ থাকলেও এ বছর তা ৮৫ দশমিক ৯৫ শতাংশ।
২০২২ সালে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যাও কমেছে। এবার ১ লাখ ৭৬ হাজার ২৮২ জন জিপিএ-৫ পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!