শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

আবারও সৈয়দপুর সরকারী বিজ্ঞান কলেজের ৩৮ শিক্ষার্থীর মেডিকেল জয়

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) থে‌কে
  • আপডেট বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ১০০ দেখেছে

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবারের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিভিন্ন মেডিকেল কলেজে চান্স পেয়েছে ৩৮ জন শিক্ষার্থী।

গতবারের তুলনায় মাত্র একজন কম উত্তীর্ণ হয়েছে এবার। গত মঙ্গলবার (৫ এপ্রিল) প্রকাশিত সরকারী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী সর্বশেষ এই তথ্য পাওয়া গেছে।

উত্তরের শিক্ষানগরী হিসেবে খ্যাত সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারী কারিগরি মহাবিদ্যালয় (বর্তমানে বিজ্ঞান কলেজ)। এই কলেজ থেকে বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায়ও বোর্ড সেরা ফলাফল করে।

পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল, ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য উচ্চতর পাবলিক পরীক্ষায় এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশসেরা মেধার স্বাক্ষর রেখে চলেছে।

শুধু তাই নয় বরং একসাথে অনেকে প্রায় অর্ধশত ছাত্রছাত্রী মেডিকেলে চান্স পাওয়ার মত কৃতিত্বও অর্জন করেছে। এবারও তার ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটির মেধাবীরা।

শুধু মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ৩৮ জনের মধ্যে সবচেয়ে বেশি চান্স পেয়েছে রংপুর মেডিকেল কলেজে। এখানে ভর্তির সুযোগ পাওয়া ৫ মেধাবীরা হলো সাদিয়া পুস্পিতা, বিসমে জান্নাত হিয়া, ওসওয়াতুন হাসানা, নাবিল ও সঙ্গী।

এর পরের অবস্থানেই আছে বগুড়া ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ। এই দুই প্রতিষ্ঠানে ৪ জন করে চান্স পেয়েছে। বগুড়ায় জিনাত রেহেনা ইমু, আফিয়া হুমায়রা, ফারহানা ইসলাম স্মৃতি, মাহমুদুল হাসান মাহিন এবং সোহরাওয়ার্দীতে নুসরাত জাহান, মিনহাজুল ইসলাম, হামজা ও রিশাদ।

তিনজন করে চান্স পেয়েছে কুষ্টিয়া, দিনাজপুর ও নীলফামারী মেডিকেল কলেজে। কুষ্টিয়ার ৩ জন হলো দিলরুবা আখতার, আদুরি ফারজানা তাসনিম ও রংগন। দিনাজপুরের ৩ জন সর্ণা রায়, আরাফাত আফ্রিদি রোমান ও মাহিন এবং নীলফামারী মেডিকেলের ৩ জন সাব্বির, মাহিয়া আফরোজ ও সাবরিনা সর্ণা।

ময়মনসিংহ ও সিলেট মেডিকেলের জন্য ২ জন করে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এরা হলো যথাক্রমে শাফকাত ই শিহাব তানিম ও সাদিয়া আক্তার শিমলা এবং মাহবুব ও প্রিতম কুমার রায়।

এছাড়া ১২ জন শিক্ষার্থী পৃথকভাবে ১২ টি মেডিকেল কলেজে চান্স পেয়েছে। এরা হলো-
ঢাকা মেডিকেলে শাহরিয়ার রাসেল।সলিমুল্লাহ মেডিকেলে জাহিদা হক, চট্টগ্রাম মেডিকেলে মেনহাজ তাবাসসুম সিথি, শের ই বাংলা মেডিকেলে রুমাইয়া বিনতে রফিক, জিয়াউর রহমান মেডিকেলে উম্মে সাদিয়া, সাতক্ষীরা মেডিকেলে রাজিউর রহমান রাজু।

কুমিল্লা মেডিকেলে আফিফা আফজাল ইজমা, পাবনা মেডিকেলে সৈরভ বিশ্বাস, মুগধা মেডিকেলে মায়িশা জান্নাত শাম্মিত, পটুয়াখালী মেডিকেলে আতিকা ইয়াসমিন অগ্নি, ফরিদপুর মেডিকেলে ইমরুল কায়েস ইমন এবং জামালপুর মেডিকেলে জিম।

উল্লেখিত শিক্ষার্থীদের এমন সাফল্যের জন্য সৈয়দপুর সরকারী বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম ফারুকসহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাধায়ক (ডিএসডাব্লু) সাদেকুর রহমান, রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান এবং রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীমহল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সকলের উজ্জ্বল ভবিষ্যৎ আরও সাফল্যমণ্ডিত হোক এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!