শিরোনাম
কেতকীবাড়ি চান্দখানার রাস্তার বেহাল দশা দেখার কেউ নেই ছাত্র আন্দোলন আমিরাবাড়ী ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা ফুলবাড়িয়ায় জাতীয় পার্টির নেতার স্বরণ সভা ও দোয়া মাহফিল ভূঞাপুরে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৩জনকে কারাদণ্ড এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল

১২ ঘণ্টার ব্যবধানে ফের ভূমিকম্প, কাঁপল বাংলাদেশও

  • আপডেট সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৯৩ দেখেছে
ভূমিকম্প

১২ ঘণ্টার ব্যবধানে আবারও ভূমিকম্প অনুভূত হলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চল। প্রথম ভূমিকম্পটি অনুভূত হয় গতকাল রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে। ঢাকার আবহাওয়া অফিস থেকে যার কেন্দ্রস্থলের দূরত্ব ছিল ২ দশমিক ৭৯ কিলোমিটার পূর্বে। রিখটার স্কেলে যার মাত্রা ধরা পড়েছিল ৫ দশমিক ১। এরপর দ্বিতীয় ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল ঢাকার আবহাওয়া অফিস থেকে ৩০১.১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৫ দশমিক ৮। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ভূমিকম্পের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র টুইটে জানিয়েছে, আজ সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১০ মিনিটে কেঁপে ওঠে মিজোরাম রাজ্য। এর আগে রোববারও আসাম, মেঘালয়, মণিপুর ও মিজোরামের মানুষ জোরালো কম্পন অনুভব করেন। কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ১। ভূমিকম্পের উপকেন্দ্র ছিল মিজোরামের আইজলে। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র কম্পনের কথা নিশ্চিত করে জানায়, রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ১৬ মিনিটে কম্পন অনুভূত হয়। আইজল থেকে ২৫ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে ভূমি থেকে ৩৫ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উপকেন্দ্র। তবে ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!