শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

১২ ঘণ্টার ব্যবধানে ফের ভূমিকম্প, কাঁপল বাংলাদেশও

  • আপডেট সোমবার, ২২ জুন, ২০২০
  • ২২৮ দেখেছে
ভূমিকম্প

১২ ঘণ্টার ব্যবধানে আবারও ভূমিকম্প অনুভূত হলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চল। প্রথম ভূমিকম্পটি অনুভূত হয় গতকাল রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে। ঢাকার আবহাওয়া অফিস থেকে যার কেন্দ্রস্থলের দূরত্ব ছিল ২ দশমিক ৭৯ কিলোমিটার পূর্বে। রিখটার স্কেলে যার মাত্রা ধরা পড়েছিল ৫ দশমিক ১। এরপর দ্বিতীয় ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল ঢাকার আবহাওয়া অফিস থেকে ৩০১.১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৫ দশমিক ৮। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ভূমিকম্পের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র টুইটে জানিয়েছে, আজ সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১০ মিনিটে কেঁপে ওঠে মিজোরাম রাজ্য। এর আগে রোববারও আসাম, মেঘালয়, মণিপুর ও মিজোরামের মানুষ জোরালো কম্পন অনুভব করেন। কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ১। ভূমিকম্পের উপকেন্দ্র ছিল মিজোরামের আইজলে। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র কম্পনের কথা নিশ্চিত করে জানায়, রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ১৬ মিনিটে কম্পন অনুভূত হয়। আইজল থেকে ২৫ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে ভূমি থেকে ৩৫ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উপকেন্দ্র। তবে ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!