শিরোনাম
ত্রিশাল পৌরসভার মেয়র পদে আমিন সরকারের বিজয় চাঞ্চল্যকর ধর্ষণ মামলার প্রধান আসামি সোহেল গ্রেফতার ময়মনসিংহে ২ কেজি গাঁজাসহ একজন গ্রেফতার জাককানইবি সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ, সম্পাদক আসলাম জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি আজ সন্ধ্যা ৭টায় সিইসির ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আফ্রিকার প্রাণী নীলগাই, জেব্রা ও কমনইল্যান্ড পরিবারে যুক্ত হলো পাঁচ নতুন ত্রিশালের সাখুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রিফাত ও সম্পাদক রিজন জয়পুরহাটের কালাইয়ে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত অধিকার নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে মৌন মানববন্ধন

১২ ঘণ্টার ব্যবধানে ফের ভূমিকম্প, কাঁপল বাংলাদেশও

  • আপডেট সোমবার, ২২ জুন, ২০২০
  • ৩৪৯ দেখেছে
ভূমিকম্প

১২ ঘণ্টার ব্যবধানে আবারও ভূমিকম্প অনুভূত হলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চল। প্রথম ভূমিকম্পটি অনুভূত হয় গতকাল রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে। ঢাকার আবহাওয়া অফিস থেকে যার কেন্দ্রস্থলের দূরত্ব ছিল ২ দশমিক ৭৯ কিলোমিটার পূর্বে। রিখটার স্কেলে যার মাত্রা ধরা পড়েছিল ৫ দশমিক ১। এরপর দ্বিতীয় ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল ঢাকার আবহাওয়া অফিস থেকে ৩০১.১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৫ দশমিক ৮। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ভূমিকম্পের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র টুইটে জানিয়েছে, আজ সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১০ মিনিটে কেঁপে ওঠে মিজোরাম রাজ্য। এর আগে রোববারও আসাম, মেঘালয়, মণিপুর ও মিজোরামের মানুষ জোরালো কম্পন অনুভব করেন। কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ১। ভূমিকম্পের উপকেন্দ্র ছিল মিজোরামের আইজলে। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র কম্পনের কথা নিশ্চিত করে জানায়, রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ১৬ মিনিটে কম্পন অনুভূত হয়। আইজল থেকে ২৫ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে ভূমি থেকে ৩৫ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উপকেন্দ্র। তবে ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!