শিরোনাম
ঘোষিত সময়ের একদিন আগেই শিক্ষার্থীদের হল চালু বসুন্ধরা গ্রুপ আর্তমানবতার সেবায় সবসময় এগিয়ে থাকে- সাংসদ মাদানী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী

১২ ঘণ্টার ব্যবধানে ফের ভূমিকম্প, কাঁপল বাংলাদেশও

  • আপডেট সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৪৫ দেখেছে
ভূমিকম্প

১২ ঘণ্টার ব্যবধানে আবারও ভূমিকম্প অনুভূত হলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চল। প্রথম ভূমিকম্পটি অনুভূত হয় গতকাল রোববার বিকেল ৪টা ৪৫ মিনিটে। ঢাকার আবহাওয়া অফিস থেকে যার কেন্দ্রস্থলের দূরত্ব ছিল ২ দশমিক ৭৯ কিলোমিটার পূর্বে। রিখটার স্কেলে যার মাত্রা ধরা পড়েছিল ৫ দশমিক ১। এরপর দ্বিতীয় ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল ঢাকার আবহাওয়া অফিস থেকে ৩০১.১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৫ দশমিক ৮। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ভূমিকম্পের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র টুইটে জানিয়েছে, আজ সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১০ মিনিটে কেঁপে ওঠে মিজোরাম রাজ্য। এর আগে রোববারও আসাম, মেঘালয়, মণিপুর ও মিজোরামের মানুষ জোরালো কম্পন অনুভব করেন। কম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ১। ভূমিকম্পের উপকেন্দ্র ছিল মিজোরামের আইজলে। সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র কম্পনের কথা নিশ্চিত করে জানায়, রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ১৬ মিনিটে কম্পন অনুভূত হয়। আইজল থেকে ২৫ কিলোমিটার পূর্ব-উত্তরপূর্বে ভূমি থেকে ৩৫ কিলোমিটার গভীরে ছিল কম্পনের উপকেন্দ্র। তবে ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!