হুমায়ূন আহমেদ সাহিত্য পুরষ্কার পেলেন কবি আসাদুজ্জামান

মমিনুল ইসলাম
  • আপডেট শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ২১ দেখেছে

বাংলা সাহিত্যে চর্যাপদে অনন্য সাক্ষর রাখায় কবিকোষ সাহিত্য উৎসব ২০২২- এর হুমায়ূন আহমেদ সাহিত্য পুরষ্কারে ভূষিত হলেন ত্রিশালের কৃতিসন্তান বর্তমান সিঙ্গাপুর প্রবাসী কবি আসাদুজ্জামান আসাদ। বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সেমিনার কক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ লেখক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি দুই বাংলার বহুমাত্রিক লেখক সৈয়দ মাজহারুল পারভেজের কাছ থেকে কবির পক্ষে সম্মাননা সনদ ও ক্রেন্ট গ্রহণ (কবির ভাতিজা) মো. তানভীন জোহান রিয়াজ।

ধ্রুপদী সাহিত্য পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কবিকোষ সাহিত্য উৎসব ২০২২। উচ্ছ্বাস প্রকাশনীর পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় বাংলাদেশের বরেণ্য কবি ও সাহিত্যিকদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠান ও সাহিত্যকদের সম্মননা প্রদান হয়।

ধ্রুপদী সাহিত্যের আদলে গত শুক্রবার বিকেলে (১৬ সেপ্টেম্বর) সম্পাদক ও ঔপন্যাসিক আহমেদ মুনিরের সঞ্চালনায় কবি ও লেখক অনামিকা চৌধুরীর পরিচালনায় ২২/১ তোপখানাস্থ বাংলাদেশ শিশু কল্যান পরিষদের ভি.আই.পি সেমিনার হলে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ লেখক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি দুই বাংলার বহুমাত্রিক লেখক সৈয়দ মাজহারুল পারভেজ। অনুষ্ঠান উদ্বোধন করেন প্রখ্যাত লেখক ও সূফী গবেষক মোস্তাক আহমাদ।

কবি ও প্রাবন্ধিক নাজনীন স্বপ্না নাজনীন স্বপ্না’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ল্ড ওয়াইড ফ্যামিলি লাভ মুভমেন্ট নেটওয়ার্কের উদ্যোক্তা ও ফাউন্ডার চেয়ারপারসন; আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের অন্যতম পুরোধা; ঢাকা সিটি কর্পোরেশন ও বিশ্বব্যাঙ্কের হিউম্যান রিসোর্স ট্রেইনার; মানবাধিকার সংগঠক তাজকেরা খায়ের, অন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত লেখক কাপ্তান নূর, ছড়াকার ও বাংলাদেশ বেতারের তালিকাভূক্ত গীতিকার এইচ এস সরোয়ারদী, কবি জয়প্রকাশ সরকার, রাজনৈতিক বিশেষজ্ঞ শেলী রহমান এসকে, প্রফেসর ও সংগঠক লেখক মো. ওয়াহিদুজ্জামান, কবি মুস্তফা হাবীব. কবি ওয়াহিদ মুরাদ, কবি ভোলানাথ পোদ্দার, লেখক মো. জাকির হোসেন, কবি বেনু কুমার দাশ, কবি অনন্ত রিয়াজ, কবি আইরিন আক্তার দিয়া, কবি শামীমা আক্তার, কবি ফাইজুল ইসলাম নয়ন, কবি জামাল বিন হোসাইন, কবি ও সংগঠক মাসুদ রানা, কবি ও সংগঠক মাসুদ রানা লাল, গীতিকবি সাইফুল বারী, কবি ও প্রকাশক সাহেদ বিপ্লব, কবি সনজিত কুমার রায়, কবি সঞ্জয় কুমার সোম, কবি শামসুজ্জামান সোহাগ, কবি ও লেখক মোবারক হোসেন, কবি মনিরুজ্জামান বাদল, কবি কবির আহমদ, কবি এস এম শামসুল হক, কবি মো. আব্দুল মালেক ভূঁইয়া প্রমূখ।

সকল পাঠক ও বন্ধুদের প্রতি কৃতজ্ঞাতা জানিয়ে কবি আসাদুজ্জামান আসাদ বলেন, এ সম্মাননা আমাকে সামনের দিকে এগিয়ে নিতে সহযোগীতা করবে ইনশাআল্লাহ।

 

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!