হবিগঞ্জ জেলায় আবার ও শ্রেষ্ট হলেন চুনারুঘাটের ওসি তদন্ত চম্পক দাম

হবিগঞ্জ সংবাদদাতা
  • আপডেট বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২৮ দেখেছে

পুরস্কারের অভিন্ন মানদণ্ডের আলোকে অক্টোবর মাসে আবারও জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) নির্বাচিত হয়েছেন চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম ও এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মন । (৮নভেম্বর) জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় অভিন্ন মানদণ্ডে তাঁদেরকে জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে পুরস্কৃত করা হয়। হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি অভিন্ন মানদণ্ডে জেলার শ্রেষ্ঠ হিসেবে চম্পক দাম ও এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মনের হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) শৈলেন চাকমা, হবিগঞ্জ সদর সার্কেল মাহফুজা আক্তার শিমুল, বানিয়াচং সার্কেল পলাশ রঞ্জন দে, মাধবপুর (সার্কেল) মহসিন আল মুরাদ, বাহুবল সার্কেল মো: আবুল খায়ের প্রমুখ ছাড়াও জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তা, সকল থানার অফিসার ইনচার্জ ও তদন্ত কেন্দ্র, ফাঁড়ি, ডিএসবি, ডিবি, ট্রাফিকসহ সকল ইউনিটের ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, অভিন্ন মানদণ্ডের আলোকে অক্টোবর মাসের জেলার মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার বিভিন্ন পদমর্যদার শ্রেষ্ঠ অফিসারদের মধ্যে সন্মাননা ক্রেস্ট তুলে দেন।

পুলিশ সুপার জানান, মানুষের কল্যাণে কর্মক্ষেত্রে সুষ্ঠুভাবে দাযয়িত্ব পালন, অপরাধীদের আইনের আওতায় আনা, বিভিন্ন জটিল মামলার রহস্য উদ্ঘাটন ও অপরাধ দমনে একাগ্রভাবে কাজ করে যাওয়ায় তাদেরকে পুলিশ হেডকোয়ার্টার প্রণীত অভিন্ন মানদণ্ডের আলোকে পুলিশের সকল পদমর্যাদা ১ম,২য়,৩য় নির্বাচন করা হয় । এর মধ্যে জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হলেন চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম ও এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মন! শ্রেষ্ঠ প্রাপ্ত অফিসারগণ বলেন, ভাল কাজের স্বীকৃতি পাওয়া অত্যন্ত সন্মানের। এ ধরনের পুরস্কার আরো কর্মস্পিহা ও দায়বদ্ধতা বাড়িয়ে দেয়। সফলতার স্বীকৃতি প্রাপ্তিতে এক প্রতিক্রিয়ায় ইন্সপেক্টর( তদন্ত) চম্পক দাম জানান, সকলের সহযোগিতা না পেলে অভিন্ন মানদণ্ডে শ্রেষ্ঠ হওয়া সম্ভব হতো না। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সহযোগিতা অব্যাহত রাখলে আগামী দিনে আরও ভালো কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। থানা এলাকার আইন শৃঙ্খলা রক্ষা, মাদক উদ্ধার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মানবিক পুলিশিং কার্যক্রম, পেশাদারিত্বে অবদান রাখা, বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া সহ বিভিন্ন ভাল কাজের স্বীকৃতি স্বরূপ জেলার শ্রেষ্ঠ ইন্সপেক্টর হিসেবে তাদেরকে নির্বাচিত করা হয়েছে। গত আগস্ট মাসের সার্বিক প্রশাসনিক দায়িত্ব ও কর্তব্য পালনে কর্ম বিবেচনায় তাকে এ সম্মাননা স্মারকে ভূষিত করা হয়েছে। এর আগেও এই দুই কর্মকর্তা সিলেট বিভাগে শ্রেষ্ট হন।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!