জাতীয়তথ্যবাংলাদেশশিক্ষাশীর্ষ খবর

শিক্ষা প্রতিষ্ঠানে যেন প্রাইভেট পড়ানো না হয়: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের পাঠদানের বিষয় যাতে ক্লাসের মধ্যে শেখানো হয়। সেখানে কোনো অযত্ন করবেন না, অবহেলা করবেন না। শিক্ষার্থীকে যেনো কোন নোট বই, গাইড বই এবং টিউশনের প্রতি নির্ভরশীল না হতে হয়। আপনারা ক্লাসে যদি মনোযোগ দিয়ে পড়ান এবং শিক্ষার্থীরা যদি মনোযোগ দিয়ে পড়ে তাহলে এসব ব্যাধি থেকে আমরা মুক্তি পাব। কোনো শিক্ষা প্রতিষ্ঠানে যেন প্রাইভেট পড়ানো না হয়।
শুক্রবার দুপুরে শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পূর্ণমিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

ডা.দীপু মনি বলেন, ভালো ফলাফলই পড়াশোনার মূল উদ্দেশ্য হতে পারে না । শিক্ষার্থীকে মানবতা, নৈতিকতা, দেশ প্রেম, সততা নিষ্ঠা শেখাতে হবে। তাকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সে দায়িত্ব যেমন শিক্ষা প্রতিষ্ঠানের তেমনি বাবা মায়েরও।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একে এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের এমপি ইকবাল হোসেন অপু, বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি, অধ্যাপিকা অপু উকিল, ডিসি কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেদুর রহমান খোকা সিকদার, এসপি আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল প্রমুখ।

Comment here