শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

লালমনিরহাটে সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি

  • আপডেট বুধবার, ২৪ জুন, ২০২০
  • ১৭২ দেখেছে
লালমনিরহাটে সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি

লালমনিরহাটে সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। নদীর পানি কমতে থাকায় নিম্নাঞ্চল থেকে পানি নেমে যাচ্ছে। তবে আকস্মিক এ বন্যায় নিম্নাঞ্চলের ফসলের ক্ষেত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

১৫টি চরাঞ্চলের বাদাম, ভুট্টা,সবজি,বীজতলা কোথায় আংশিক আবার কোথাও সম্পূর্ণরুপে নষ্ট হয়ে গেছে। বন্যার পানিতে দেড় হাজার হেক্টর জমির ফসল পানিতে তলিয়ে যায়। কৃষক ফসল তুলতে না পেরে অনেকটাই ক্ষতিগ্রস্ত। একদিকের করোনার প্রভাব অপরদিকে আকস্মিক এ বন্যায় চরাঞ্চলের চাষিরা দিশেহারা। পানি কমতে থাকায় অনেক বাড়ি-ঘর থেকে পানি নেমে গেছে। আজ তিস্তা নদীর পানি ডালিয়া ব্যারেজ পয়েন্টে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে পানি কমে যাওয়ায় অনেক এলাকায় নদী ভাঙন দেখা দিয়েছে। তিস্তা ব্যারেজের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানিয়েছেন বুধবার সকাল নয়টায় তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপদসীমার ৫২.৬০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!