তথ্যবাংলাদেশসর্বশেষসিলেট

মৌলভীবাজার পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষণা।

মৌলভীবাজার প্রতিনিধি-মাইদুল হাসান রিপনঃ পৌরসভার সম্মেলন কক্ষে মৌলভীবাজারে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে রবিবার (৩০ জুন) ১৪২ কোটি টাকার প্রস্তাবিত বিশাল এই বাজেট ঘোষনা করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান।

বাজেট বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে মেয়র ফজলুর রহমান বলেন পৌর শহরের সমস্যা ও সম্ভাবনা নিয়ে আপনারা লিখলে প্রকল্প বাস্তবায়ন কিংবা প্রকল্প নিয়ে আসতে ভূমিকা রাখে। এসময় শহরের ঐতিহ্যবাহী কোঁদালীছড়া খাল রক্ষায় নিজের ত্যাগ স্বীকার করে বক্তব্য রাখতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি, বলেন এই কোঁদালীছড়া খালের জন্য কাজ করতে যেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে পর্যন্ত ভর্তি হতে হয়েছে।

শহরের বিভিন্ন জায়গায় যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন ড্রেনে ময়লা ফেলার কারনে পয়ঃনিষ্কাশন বাঁধাগ্রস্ত হচ্ছে।

এদিকে প্রস্তাবিত বাজেটের উপর সিনিয়র এক সাংবাদিকে প্রশ্নের জবাবে মেয়র ফজলুর রহমান জানান প্রস্তাবিত বাজেটে নতুন করে ট্যাক্স বাড়ানো হয়নি,তবে ট্যাক্স ফাঁকি রোধে ব্যবস্থা নেয়া হয়েছে।

বাজেট অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারন সম্পাদক সালেহ এলাহী কুটি, সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, সাবেক সাধারণ সম্পাদক এসএম উমেদ আলী, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শাহ অলিদুর রহমান, সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, দৈনিক বাংলার দিন সম্পাদক বকসী ইকবাল আহমেদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার প্যানেল মেয়র ফয়সল আহমদ, কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী, কাউন্সিলর মনবীর রায় মঞ্জু, কাউন্সিলর আসাদ হোসেন মক্কু, কাউন্সিলর আয়াছ আহমেদ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবুল হোসাইন খাঁনসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

Comment here