ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কল্যাণে হুইল চেয়ার পেল প্রতিবন্ধী ফারজানা

আকাশ সরকার, ব্রাহ্মণবাড়িয়া থে‌কে
  • আপডেট মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৪৫ দেখেছে

নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গাজীরকান্দি গ্রামের ফারজানা। তার‌ পিতা মরহুম বাছির ও  মাতা বীণা বেগম। তি‌নি জন্ম থেকে প্রতিবন্ধী। তার ডান পায়ের হাঁটুর উপর থেকে নিচ পর্যন্ত নেই। তাই তার চলতে ফিরতে সমস্যা হতো। সে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

পা নেই, তবু নিজের পায়ে দাঁড়াতে চায় ‘ফারজানা’। প্রতিদিন স্কুলে আসার জন্য অনেক কষ্টে দীর্ঘপথ পাড়ি দিতে হতো প্রতিবন্ধী এই শিক্ষার্থীটির। লাফিয়ে লাফিয়ে রাস্তা পাড় হওয়ার সময় বারবার তার হাত থেকে পড়ে যেত বইগুলো। বিষয়টি স্থানীয় স্কুল শিক্ষক জনাব স্বপনের মাধ্যমে নজরে আসে উপজেলা নির্বাহী অফিসার নবীনগর মহোদয়ের। বিষয়টি তিনি দ্রুত জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়া মহোদয়ের নিকট উপস্থাপন করেন। জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়া মহোদয় উদ্যোগ নেয় ফারজানা কষ্ট দূর করার।

মঙ্গলবার (২৯ মার্চ) ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানাকে একটি হুইল চেয়ার উপহার দেন এবং তার মায়ের কাছে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি), নবীনগর, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

হুইল চেয়ার পেয়ে ফারজানা অনেক খুশি এবং চেয়ারে বসে এদিক ওদিক ছুটছিল। ফারজানার মা হাতে টাকা পেয়ে আনন্দে চোখে চোখের জল মুছতেছিল এবং বার বার ধন্যবাদ জানাচ্ছিল প্রশাসনকে। তিনি বলেন আজকেই একটি স্কুল ব্যাগ কিনে দেবো মেয়েকে, মেয়ে আমার আজ থেকে ইচ্ছেমতো চলাফেরা করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!