বাগেরহাটে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের শুভ উদ্ভোধন

মোঃ মিরাজুল শেখ, বাগেরহাট থেকে
  • আপডেট সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৫২ দেখেছে

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাগেরহাটে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের শুভ উদ্ভোধন করা হয়েছে। বাগেরহাট সদর উপজেলা স্বাস্হ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা প্রদীপ কুমার বকশীর সভাপতিত্বে বাগেরহাট সদর উপজেলার রণবিজয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমিনাশক ঔষধ খাওয়ানোর মধ্য দিয়ে এই কার্যক্রমের শুভ উদ্ভোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম।

এ সময়ে আরও উপস্হিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন,সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল কুদ্দুস,সাংবাদিক সোহেল রানা বাবু, স্বাস্হ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা সহ রনবিজয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ অন্যান্য সহকারী শিক্ষকবৃন্দ।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসময়ে খুদে ডাক্তার সেজে তাদের সতীর্থদের কৃমি নাশক ঔষধ খাওয়ায় এবং প্রচুর পরিমানে পানি পান করতে হবে বলে উপদেশ প্রদান করে।জেলা স্বাস্হ্য বিভাগের তথ্য মতে ২০ মার্চ ২০২২ থেকে শুরু করে ২৬ শে মার্চ ২০২২ পর্যন্ত এই কার্যক্রম চলবে।জেলার মোট ২২১১ টি প্রাথমিক,মাধ্যমিক ও মাদ্রাসাগুলোর ৫ থেকে ১৬ বছর বয়সী মোট ৩ লাখ ৭২ হাজার ২২৫ জন শিক্ষার্থীকে এই কৃমিনাশক খাওয়ানো হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!