বাগেরহাটের চিতলমারীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোঃ মিরাজুল শেখ, বাগেরহাট থে‌কে
  • আপডেট সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৭০ দেখেছে

বাগেরহাটের চিতলমারী উপজেলা সদরের পাশ দিয়ে বয়ে যাওয়া ঐতিহ্যবাহী হক ক্যানেলের দুই পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড।

সোমবার (২৮ মার্চ) সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদুজ্জামানের নেতৃত্বে উপজেলার বোয়ালিয়া ভ্যানস্ট্যান্ড থেকে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়। এ সময় চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা, সহকারি কমিশনার ভূমি জান্নাতুল আফরোজ স্বর্ণা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাসুম বিল্লাহসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিন কাঁচা পাকা, আধাপাকা, কাঠ ও একতলা ভবনসহ অন্তত ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।পর্যায়ক্রমে এই ক্যানেলের দুই পাশে থাকা শতাধিক অবৈধস্থাপনা উচ্ছেদ করা হবে। অন্য অবৈধ স্থাপনা আগামী তিন-চার দিনের মধ্যে উচ্ছেদ সম্পন্ন হবে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড।

দীর্ঘদিন ধরে থাকা নাব্যতা সংকট নিরসনে হক ক্যানেল খননের উদ্যোগ নেয় সরকার। দরপত্র আহবান, ঠিকাদার নির্বাচনসহ সব ধরণের প্রক্রিয়া সম্পন্ন করেছিল পানি উন্নয়ন বোর্ড। কিন্তু সম্প্রতি ঠিকাদারের লোকজন খাল খনন করতে গেলে অবৈধ দখলদারদের বাঁধার মুখে ফিরে আসেন। এরপরেই খালের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেয় পানি উন্নয়ন বোর্ড।

অবৈধ দখলদারদের দৌরাত্বে ১২ কিলোমিটার দীর্ঘ খালটি এখন ছোট ক্যানেলে পরিণত হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের পুনঃখনন ও উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!