শিরোনাম
এবার নেত্রকোনায় ৩ নবজাতকের নাম রাখা হলো স্বপ্ন ,পদ্মা ও সেতু: নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেলো সাড়ে তিন কোটি টাকার সেতু সুনামগঞ্জে ১৫ দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা, বিপাকে লক্ষ লক্ষ মানুষ নেত্রকোনায় বৃষ্টিপাত অব্যাহত, বেড়ে চলেছে নদ-নদীর পানি টাঙ্গাইলে ১৮ ইউপি নির্বাচনে আ.লীগ ১১, বিদ্রোহী ও স্বতন্ত্র ৭ টাঙ্গাইলে কিলোমিটার পোস্টে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল পদ্মা সেতু তার কন্যার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে : শেখ হেলাল গোয়াইনঘাটে আবারও বন্যায় বিপর্যস্ত জনজীবন, বাড়ছে পানি দোয়ারাবাজারে নৌকা ডুবে স্কুল শিক্ষার্থী ভাই বোনের মৃত্যু সুনামগঞ্জে বন্যার পানিতে ৫ টি উপজেলা প্লাবিত, হাওরে নৌকা ডুবিতে ভাই বোনের মৃত্যু

বগুড়ায় নানা আয়োজনে নবান্ন উৎসব উদযাপন

  • আপডেট মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৭৬ দেখেছে

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বগুড়ায় নাট্য সংগঠন কলেজ থিয়েটারের উদ্যোগে নবান্ন উৎসব উদযাপন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ৩ টার দিকে শহরের সাতমাথায় এই কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার দুপুরে বগুড়ায় কলেজ থিয়েটারের আয়োজনে নবান্ন উৎসবের র‌্যালি সাতমাথা থেকে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে মুজিব মঞ্চে কলেজ থিয়েটারে কর্মীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

কলেজ থিয়েটারের আহ্বায়ক রবিউল করিম এর সভাপতিত্বে  পিঠা ও পায়েশের পাতিলের ঢাকনা উন্মুক্ত করে নবান্ন উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক, বগুড়া জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহাজাহান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া থিয়েটারের সভাপতি বীরমুক্তিযোদ্ধা কৃষিবিদ বজলুর রশীদ রাজা, বাংলাদেশ গ্রাম থিয়েটারের আন্তর্জাতিক সম্পাদক আব্দুল হান্নান ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী।

নাটক আয়োজনে থাকছে তৌফিক হাসান ময়নার নবনাট্যায়নে ও শাহাদৎ হোসেনের নির্দেশনায় নাটক আছার উদ্দীন ছাফাতুল্লা ফকিরের জবানবন্দী এবং কনক কুমার পাল অলকের রচনা ও নির্দেশনায় নাটক নিদানকাল। এছাড়াও আমরা ক’জন শিল্পী গোষ্ঠীর আয়োজনে ‘নবান্ন উৎসব’ বিকেল ৪টায় শহরের মালতিনগরস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে (পুরাতন ভবন) অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!