শিরোনাম
পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে নির্মাণ শ্রমিকদের দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ জেলা তথ্য অফিস কর্তৃক ৪০ তম বিসিএসে নবনিযুক্ত কর্মকর্তাবৃন্দকে সংবর্ধনা জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন   ত্রিশালে কিশোর-কিশোরী ও নারী উন্নয়ন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা ইসলামপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন  ত্রিশালে বিতর্ক প্রতিযোগিতা ও শিক্ষার্থীদের রান্না করা খাবার পরিবেশন  জাতীয় পার্টি ফুলবাড়ীয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত জামালপুর ইসলামপুর বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ ত্রিশালে ভোক্তা অধিকারের অভিযান, ৫৫ হাজার টাকা জরিমানা মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

নজরুল বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্য সেলিম আল দীনের রচিত নাটক ‘স্বপ্নরমনীগন’ মঞ্চায়িত

ত্রিশাল (ময়মন‌সিংহ) প্রতি‌নি‌ধি
  • আপডেট বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৭ দেখেছে

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের স্টুডিও হলে মঞ্চায়িত হয়েছে নাট্যাচার্য সেলিম আল দীনের নাট স্বপ্নমনীগন। বুধবার রাতে প্রদর্শিত নাটকটির নির্দেশনায় ছিলেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের সহযোগী অধ্যাপক ফারজানা নাজ স্বর্নপ্রভা। নাটকটির সার্বিক সহযোগিতায় ছিলেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির। নাটকটি থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ ২য় সেমিষ্টার স্মাতক সম্মান পরীক্ষার এবং এটির কোর্স (১৬৪) শিরোনাম ছিল অভিনেতার প্রস্তুতি।

নাটকটির নির্দেশক ফারজানা নাজ স্বর্ণপ্রভা বলেন, “অভিনেতার প্রস্তুতি কোর্সের বাচিকের অংশ হিসেবে আমরা বেছে নিয়েছি নাট্যাচার্য সেলিম আল দীন রচিত ‘স্বপ্নরমণীগণ’।

‘স্বপ্নরমনীগন’ পাঠ অভিনয়টি পরীক্ষা প্রযোজনা হিসেবে উপস্থাপনের জন্য প্রস্তুতকালে ম‚লত রচয়িতার ভাবনাকে ধারণ করার চেষ্টা করেছি।

“স্বপ্নরমণীগণ” পাঠ কালে, আমি ভীষণ বিস্ময়ে লক্ষ্য করি বর্তমান সময়েও একই বাস্তবতা বিদ্যমান আর তাই রচয়িতার অনুভবে সমান্তরাল অনুভ‚তি টের পাই। আর এজন্যই পাঠ অভিনয়ের জন্য নির্বাচন করি ‘স্বপ্নরমণীগণ’।”

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!