ক্রিকেটখেলাধুলাজাতীয়বাংলাদেশশীর্ষ খবরসর্বশেষ

দূর্দান্ত এক জয় বাংলাদেশের।

সিলেট প্রতিনিধি-রুম্মান আহমদঃ ক্রিকেট ইতিহাসে রেকর্ড করে সাকিবের দূর্দান্ত ব্যটিংয়ের সেঞ্চুরি বাংলাদেশের জয় নিয়ে আসে। বাংলাদেশের আজকের এই জয়ের মাধ্যমে বাঙালি পাগল ক্রিকেট ভক্ত দের মাঝে সেমিফাইনাল খেলার আশা বাড়িয়ে দিয়েছে। শুধু কি তাতেই হয় বাংলা শিবিরে সাকিবের অাজকের অপরাজিত ৯৯ বলে ১২৪ রানের মাধ্যমে আজকে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে সাকিবের ৬০০০ রান অতিক্রম করার হাতছানি। তাছাড়া এখন পর্যন্ত ৩৮৪ রান সংগ্রহ করে ২০১৯ বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহের শীর্ষে সাকিব।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ২০১৯ বিশ্বকাপে রানের বাদল ধারা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের অধীনে। ২০১৯ বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে ধারাক্রমে ৭৫, ৬৪, ১২১ রান করেন। ১১ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়, এতে পয়েন্ট ভাগাভাগিতেই দুই দলকে সন্তুষ্ট থাকতে হয়। বাংলাদেশের ৫ম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব আবারো রানের ফুলঝুরি ঝরিয়ে, শত রানের সুপ্ত ছোঁয়ায় অভিষিক্ত হয়ে অপরাজিত ৯৯ বলে ১২৪ রান করে বাংলাদেশের অপার কাঙ্খিত জয় এনে দিলেন।

কাউন্টি গ্রাউন্ড টনটন স্টেডিয়ামের কনকনে ঠান্ডা বাতাসকে অগ্নি উত্তপ্ত করে বাঙালি ক্রিকেট ভক্তদের উৎসবকে উন্মাদনায় ভাসিয়ে দিলেন সাকিব, লিটন।
তাছাড়া তামিমের মারমুখী ব্যাটিংয়ে বেশ ভালোই শুর করে বাংলাদেশ। কিন্তু তামিমের অপ্রত্যাশিত রান আউটে তার ধারাবাহিকতায় চীর ধরান কার্টরেল। ৫৩ বলে ৪৮ রান করে হাফ সেঞ্চুরির আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেন তামিম। মুশফিক এসে খুব একটা সুবিধা করতে পারেননি আজ। কিছু বুঝে উঠার আগেই ৫ বলে ১ রান করে তমাসের বলে শাই হোপের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন মুশফিক। তারপরে ক্রিজে আসেন লিটন দাশ, প্রথমদিকে লিটন দাশের দায়িত্বশীল ব্যাটিংয়ে সাকিবকে বেশ ভালোই সঙ্গ দিয়ে যান৷ প্রথমে বাউন্ডারি না হাকিয়ে শর্ট রানেই পদস্থাপিত ছিলেন লিটন দাশ। শেষে লিটন দাশের একের পর এক বাউন্ডারির ফলে শেষ পর্যন্ত অপরাজিত ৬৯ বলে ৯৪ রান করেন। লিটন দাশের এমন অগ্নি ঝরা ব্যটিংয়ে আর সাকিবের দূর্দান্ত ব্যটিংয়ে ৭ উইকেট হাতে রেখেই ৪১.৩ ওভারে জয় তুলে নেয় বাংলাদেশ।

Comment here