দায়িত্ব পালনে আমি ভেটেরিনারি নারী নয় ডাঃ তানজিলা ফেরদৌসী

ফকরুদ্দীন আহমেদ
  • আপডেট শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ২৩১ দেখেছে

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেরিনারি ডাঃ তানজিলা ফেরদৌসী ডি,ভি,এম,এম,এস,ইন প্যাথলজি বা.কৃ.বি বি.সি.এস (প্রাণী সম্পদ) বলেছেন, আমি যখন আমার কর্মের দায়িত্ব পালন করি তখন নিজেকে কখনই নারী হিসেবে মনে করিনা। সার্বক্ষণিক প্রাণীদের নিয়ে ভাবনা ও সরকারের দেওয়া দায়িত্ব পালনে সবার কাছে ভেটেরিনারি হিসেবে কাজ করে যেতে চাই। ৭ জুলাই বিকেলে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ে আগামী ঈদকে সামনে রেখে অনলাইনে গরু হাট ও ক্রয়-বিক্রয় নিয়ে কথা বললে তিনি এসব কথা বলেন, তিনি আরো বলেন, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে লেখা পড়া শেষ করে ২হাজার ৯সালে FAO একটি প্রকল্পে কর্মজীবন শুরু করি। পরে ৩৩ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ময়মনসিংহের ইশ্বেরগঞ্জ উপজেলা ভেটেরিনারি হাসপাতাল প্রথম যোগদান করি।সেই স্মৃতিময় যোগদানের প্রথম দিন থেকে থেকেই আমি গর্বীত একজন ভেটেরিনারি হিসেবে আর আজীবন ভেটেরিনারি হিসেবে পরিচিতি লাভ করতে চাই। ইশ্বেরগঞ্জ থেকে পাবনা জেলার ইশ্বরদ্বী উপজেলায় বদলি হয়ে দীর্ঘদিন দায়িত্ব পালন করি। বর্তমানে ত্রিশাল উপজেলা প্রাণী সম্পদ দপ্তরে রয়েছি সরকারি দায়িত্ব পালনে করোনার চেয়ে আরো কঠিন সসস্যা হলে দায়িত্ব পালনে পিছু পা হবোনা। এই দায়িত্ব পালনে নারী নয়, আমি শুধুই একজন ভেটেরিনারি।

পরে ভেটেরিনারি ডাঃ তানজিলা ফেরদৌসী বলেন, করোনার এই মহামারীতে আগামী ঈদকে সামনে রেখে প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের এক পরিপত্রে অনলাইনে গরুর হাট ও ক্রয়- বিক্রি করতে উদ্যোগ নেওয়ার আহবান জানান।

পরিপত্র পেয়ে আমরা এই উদ্যোগ নিয়েছি এবং আমরা আশা করছি সবাই এই উদ্যোগে সারা দিবে।

ইতিমধ্য আমরা সকল খামারীদেরকে অনলাইনে গরু বিক্রয় বিষয়ে অবগত করে দিয়েছি তাদের গরু বিক্রয়ের বিষয়ে গরুর ছবি, জাত ধরণ, ওজন, দর ও যোগাযোগের ঠিকানা দিতে। আমরা প্রতিটি গরু পরীক্ষা করে অনলাইনের মাধ্যমে ক্রেতাদের জানার জন্য ইজরা বিহীন গরু ক্রয়-বিক্রয় বিষয়ে প্রচার চালাচ্ছি। এতে স্বাস্থ্যবিধির মানার পাশা-পাশি ক্রেতা বিক্রেতা লাভবান হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!