ত্রিশা‌ল স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে টিকা নি‌তে এ‌সে ভোগান্তি

ত্রিশাল (ময়মন‌সিংহ) প্রতি‌নি‌ধি
  • আপডেট রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯০ দেখেছে

ত্রিশাল উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে টিকা নিতে এ‌সে নানামুখী ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ। টিকাকেন্দ্রে গিয়ে প্রচণ্ড ভিড়ের কারণে একদিকে যেমন স্বাস্থ্যবিধি লঙ্ঘনের মুখে পড়তে হচ্ছে, পাশাপাশি দীর্ঘসময় দাঁড়িয়ে থেকে অসুস্থ হয়ে পড়ছে অ‌নে‌কে। আবার কেউ কেউ কে‌ন্দ্রে এ‌সে ফি‌রেও যা‌চ্ছেন।

র‌বিবার দুপুর ১২টায় ত্রিশাল উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে ঘু‌রে দেখা যায়, করোনার টিকা নিতে আসা মানুষের বাড়তে থাকা ভিড় সামলাতে কার্যত কোনো ব্যবস্থাপনাই নেই। নিরাপদ দূরত্ব তো দূরে থাক টিকা নিতে আসা মানুষকে দেখা গেছে গায়ে গা লাগিয়ে জটলা করতে। ৩‌টি বু‌থের মাধ‌্যমে টিকা দান চল‌ছে। দ্বিতীয় তলার ও‌টি ও ডে‌লিভা‌রি ক‌ক্ষে দু‌টি বু‌থে ১ম ও ২য় ডোজ এবং নীচ তলায় বুস্টার ডোজের টিকা প্রদান করা হ‌চ্ছে। বুথগু‌লোর সাম‌নে জটলা প‌কি‌য়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন কর‌ছেন সাধরাণ মানুষ।

ভী‌রের মা‌ঝে দাঁড়ানো বৃদ্ধ বয়সী একজন বলেই বসলেন, ‘করোনাভাইরাসের টিকা নিতে এসে আবার করোনায় না আক্রান্ত হয়ে যাই!’

ভোগান্তির শিকার নারী র‌হিমা খাতুন ব‌লেন, টিকা নি‌তে এসে কোন শৃঙ্খলা দেখ‌তে পা‌চ্ছি না। যে যার মত ক‌রে লাই‌নে প্রবেশ কর‌ছে। হাসপাতালের লোকজন‌দের কা‌ছে কোন সহ‌যোগীতা পা‌চ্ছি না।

টিকা নি‌তে এ‌সে র‌ফিকুল জানান, অ‌নেক দূর থে‌কে কষ্ট ক‌রে টিকা নি‌তে আস‌ছি। হাসপাতা‌লে ‌কোন শৃঙ্খলা নেই। এখন ভয় লাগ‌ছে, য‌দি ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে প‌রি। স্বাস্থ‌্যবি‌ধির কোন বালাই নেই। ‌যেখা‌নে অনন্তত ১০‌টি বুথ প্রয়োজন সেখা‌নে ১ম, ২য় ও ৩য় ডো‌জের জন‌্য এক‌টি ক‌রে বুথ করা হ‌য়ে‌ছে। যা স‌ত্যিই দুঃখজনক।

এ বিষ‌য়ে জান‌তে চাই‌লে উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা: নজরুল ইসলাম ব‌লেন, মানু‌ষের ভীর বে‌শি তাই সামলা‌নো যা‌চ্ছে না। আমা‌দের কেপা‌সি‌টি ৫জ‌নের ৫শ চ‌লে আস‌লে কি করার থা‌কে। মানুষ বে‌শি হ‌য়ে যাওয়ায় গাদা-গা‌দি অবস্থা। ভ‌্যাক‌সি‌নেটর নেই এবং পর্যাপ্ত প‌রিমা‌ণে জনবল নেই।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!