ত্রিশা‌লের একজন দক্ষ রাজনী‌তি‌বিদ নয়ন

‌ত্রিশাল (ময়মন‌সিংহ) সংবাদদাতা
  • আপডেট শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ১৩৫ দেখেছে

ময়ম‌নিসং‌হের ত্রিশা‌লে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন তরুণ নেতা ইব্রা‌হিম খ‌লিল নয়ন। ছাত্রজীবনে বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রাণীত হয়ে এলাকায় ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে রাজপথে রাজনীতির যাত্রা শুরু করেন।

আওয়ামী লীগের রাজনীতির সাথেও যুক্ত থেকে দীর্ঘ দিন উপ‌জেলার সর্বস্তরের জনগণের সেবায় নিয়োজিত আ‌ছেন। তি‌নি ছাত্রলীগ রাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করে বর্তমা‌নে ত্রিশাল উপ‌জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন। রাজন‌ী‌তির মা‌ঠে নি‌জে‌কে দি‌য়ে‌ছেন উজার ক‌রে। দলের জন্য জীবনের মুল্যবান সময় দি‌য়ে আন্দোলন সংগ্রাম করে গে‌ছেন ইব্রা‌হিম খ‌লিল নয়ন।

জানা যায়, ত্রিশাল পৌরসভার (দ‌রিরামপুর) ৯নং ওয়া‌র্ডের এক সভ্রান্ত মুস‌লিম প‌রিবা‌রে জন্মগ্রহণ ক‌রেন ইব্রা‌হিম খ‌লিল নয়ন। তার পিতা মৃত নজরুল ইসল‌ম এবং তার দাদা ছি‌লেন জাতীয় ক‌বি কাজী নজরুল ইসলা‌মের বল‌্যবন্ধু প্রয়াত নেয়ামত আলী মাস্টার। স্কুল জীবন থে‌কেই তি‌নি জ‌ড়ি‌য়ে প‌ড়েন ছাত্রলী‌গের রাজনী‌তি‌তে। ২০০৩ সা‌লে তি‌নি পৌর ছাত্রলী‌গের যুগ্ম আহবায়ক নির্বা‌চিত হন। ২০১৩ সা‌লে তি‌নি উপ‌জেলা বঙ্গবন্ধু প্রজন্ম লী‌গের সভাপ‌তি হি‌সেবে দা‌য়িত্ব পান। বর্তমা‌নে তি‌নি উপ‌জেলা স্বেচ্ছা‌সেবকলী‌গের যুগ্ম আহবায়ক হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন। ত্রিশা‌লের ঐ‌তিহ‌্যবাহী প্রভাবশালী সংগঠন “প্রত‌্যাশা সং‌ঘের” সভাপ‌তি হি‌সে‌বে দীর্ঘ এক যু‌গের বে‌শি সময় সুনা‌মের স‌হিত সভাপ‌তি হি‌সে‌বে দা‌য়িত্ব পালন ক‌রেন। এছাড়াও সামা‌জিক ও সাংস্কৃ‌তিক সংগঠন, স্কুল-ক‌লেজ এবং ধর্মীয় প্রতিষ্ঠা‌নের বি‌ভিন্ন প‌দে তি‌নি দা‌য়িত্ব পালন ক‌রে উপ‌জেলার সর্বস্ত‌রের মানু‌ষের মন জয় ক‌রে‌ছেন তি‌নি।

উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সহ সভাপ‌তি ও ত্রিশাল পৌর স্বেচ্ছা‌সেবকলী‌গের আহবায়ক এমদাদুল হক স্বপন ব‌লেন, ইব্রা‌হিম খ‌লিল নয়ন বিএনপির বিরুদ্ধে লড়াই সংগ্রাম করেন সাম‌নের সা‌ড়ি থে‌কে। জীবনের মুল্যবান সময়, মেধা, টাকা ও শ্রম ত্যাগ করে সব কিছু বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার ভোটের অধিকার বাস্তবায়নে একজন সক্রিয় কর্মী হিসাবে কাজ ক‌রেন তি‌নি। অসাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠায় তার অবদান অনস্বীকার্য। এ উপ‌জেলার মানুষের ভালবাসা আর কর্মীদের নিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন। ‌তি‌নি একজন অত্যন্ত সজ্জন, সৃজনশীল মানুষ। রাজনৈতিক অঙ্গনে কখনো কারো মনে আঘাত দিয়ে কথা বলা, কাউকে কোনো কটূক্তির নজির নেই তার। একজন মানুষের মধ্যে যে সভ্য আচার-আচরণ, সেগুলো ইব্রা‌হিম খ‌লিল নয়‌নের কাছ থেকে অনুকরণীয়।

উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ত্রিশাল উপ‌জেলা স্বেচ্ছা‌সেবকলী‌গের অন‌্যতম সদস‌্য মোঃ ই‌লিয়াস হোসাইন জানান, আজীবন মানুষের কল্যাণে রাজনীতি করে যাওয়া একটা নাম ইব্রা‌হিম খ‌লিল নয়ন। তি‌নি বাল্যকাল থেকেই খুব শান্ত, ভদ্র ও নম্র স্বভাবের। আদর্শীক ও পরিক্ষীত মেধাবী নেতার পাশাপাশি এলাকায় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও উন্নয়নমুলক কাজের মাধ্যমে নিজে‌কে প্রতিষ্ঠিত ক‌রে‌ছেন। উপজেলা আওয়ামী রাজনী‌তির দক্ষ ও কর্মীবান্দব সফল প্রভাবশালী কর্মী ও তরুণ প্রজন্মের অহংকার তি‌নি । হাজারো নেতা তৈরির কারিগর জন‌নেত্রী শেখ হাসিনার রাজপথের লড়াকু সৈনিক তি‌নি।

ইব্রা‌হিম খ‌লিল নয়ন ব‌লেন, বঙ্গবন্ধুর আদর্শ বু‌কে‌ লালন ক‌রে সাম‌নের দি‌কে এ‌গি‌য়ে যে‌তে চাই। এ উপ‌জেলার সাধারণ মানু‌ষের সু‌খে-দুঃ‌খে নি‌জেকে নি‌য়োজিত রাখ‌তে প্রত‌্যাশা সব সময় রা‌খি। বাংলা‌দেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ক‌মি‌টির সভাপ‌তি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ভাই‌য়ের নেতৃ‌ত্বে সমগ্র বাংলাদেশের সা‌থে একঝাঁকে এ উপ‌জেলাকে সুসংগঠিত ক‌রে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ ক‌রে যা‌বো।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!