ত্রিশাল যুবলীগ‌কে বঙ্গবন্ধুর আদর্শের পথ ধ‌রে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌বো : শামীম পার‌ভেজ

ত্রিশাল (ময়মন‌সিংহ) প্রতি‌নি‌ধি
  • আপডেট বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ১১৭ দেখেছে

ময়ম‌নিসং‌হের ত্রিশা‌লে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন তরুণ নেতা শামীম পার‌ভেজ। আওয়ামী লীগের রাজনীতির সাথেও যুক্ত থেকে দীর্ঘ দিন উপ‌জেলার সর্বস্তরের জনগণের পাশে থেকে সেবায় নিয়োজিত। সততা, মেধা, দলের জন্যে সার্বক্ষণিক পরিশ্রম ও সাধারণ মানুষের সুখ-দুঃখে পাশে থাকার সক্রিয়তাই তাকে জনপ্রিয় করে তুলেছেন। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী, মেধাবী ও উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

জানা গে‌ছে, ত্রিশাল পৌরসভার ৪নং ওয়া‌র্ডের এক সভ্রান্ত মুস‌লিম প‌রিবা‌রে জন্মগ্রহণ ক‌রেন শামীম পার‌ভেজ। তার পিতা আজাহারুল ইসলাম ওই ওয়া‌র্ডের সৃ‌ষ্টিলগ্ন থে‌কে আজ অব‌দি কাউ‌ন্সিলর হি‌সে‌বে দা‌য়িত্ব পালন ক‌রে আস‌ছেন। স্কুল জীবন থে‌কেই আওয়ামী ছাত্র রাজনী‌তি‌তে জ‌ড়িত হ‌য়ে প‌রেন শামীম পার‌ভেজ। বর্তমা‌নে তি‌নি ত্রিশাল উপ‌জেলা কৃষকলী‌গের সাংঠ‌নিক সম্পাদক হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন।

তরুণ ছাত্রলীগ নেতা মা‌নিম ইসলাম জানান, তার নেতৃ‌ত্বে উপ‌জেলার প্রতি‌টি ইউ‌নিয়‌নে ইউ‌নিয়‌নে তরুণ নেতৃ‌ত্বের ঘা‌টি তৈ‌রি ক‌রে‌ছেন। তরুণ ও মেধাবীদের ‌নি‌য়ে ছাত্র ও যুব রাজনী‌তিকে এ‌গিয়ে নি‌য়ে যা‌চ্ছে। বর্তমান উন্নয়নমুখী সরকারের সময়ে শামীম পার‌ভেজের মতো একজন সৎ ও যোগ্য নেতা খুবই প্রয়োজন। আমরা আশাবাদী উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি হি‌সে‌বে তা‌কেই দেখ‌তে পা‌বো।

উপ‌জেলা যুবলীগ নেতা নজরুল কবীর দ্বীপক ব‌লেন, যে কোন শ্রেণি পেশার মানুষ খুব সহজেই শামীম পার‌ভে‌জের সঙ্গে সুখ দুঃখ ভাগাভাগিসহ অপটকে মনের ব্যাথা বেদনার কথা বলতে পারেন। অসাধারণ সাংগঠনিক দক্ষতা তাকে দল ও তৃনমুলের নেতা কর্মীদের কাছে অসম্ভব জনপ্রিয় করে তুলেছেন। তাকে এ উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি প‌দে আশা কর‌ছে মানুষ।

শামীম পার‌ভেজ প্রতি‌বেদককে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে আদর্শ রেখে গেছেন সেই পথ ধরেই এগিয়ে যেতে চাই। প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা এ দে‌শের মানু‌ষের উন্নয়‌নে কাজ ক‌রে যা‌চ্ছেন। উন্নয়ন শহর কেন্দ্রীক নয়, একেবারে তৃণমূল থেকেই উন্নয়ন করে আসছেন তি‌নি। দেশের মানুষের যে অবস্থা তা একযুগ আগেও এমন ছিলনা, এটা হলো বাস্তবতা। কিন্তু সে পরিবর্তন আনতে পেরেছেন প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা, এটাই আমাদের সবচেয়ে বড় পাওয়া।”

তি‌নি আরও ব‌লেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপ‌তি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মইনুল হোসেন খান নিখিল ভাই‌য়ের নেতৃ‌ত্বে সারাদেশে যুবলীগ আজ সুসংগঠিত এবং জনসেবায় সোচ্ছার। যুবলীগ থেকে মানবিক যুবলীগে রূপান্তরিত করতে তিনি সফল হয়েছেন। মানবিক যুবলীগ এখন তার নেতৃত্বে মানুষের সেবা করে। যা আওয়ামীলীগ সরকার পরিচালনার ক্ষেত্রে একটি বিশ্বস্ত সহযোগী বলা যায়। আ‌মি য‌দি আগা‌মি‌তে বাংলা‌দেশ আওয়া‌মী যুবলী‌গের দা‌য়িত্ব ভার পায় তাহ‌লে বঙ্গবন্ধু আদর্শের পথ ধ‌রে সামনের দিকে এগিয়ে যা‌বো ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!