শিরোনাম
ঘোষিত সময়ের একদিন আগেই শিক্ষার্থীদের হল চালু বসুন্ধরা গ্রুপ আর্তমানবতার সেবায় সবসময় এগিয়ে থাকে- সাংসদ মাদানী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে -উপাচার্য ড. সৌমিত্র শেখর ত্রিশালে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ; সমাধান না হলে কঠোর আন্দোলন নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, সাক্ষাৎকার ৫ ও ৬ জানুয়ারি জাতীয় বিতর্ক প্রকিযোগিতায় জাককানইবি বিজয়ী ‘মুক্তিযুদ্ধের কবিতা: প্রত্যাশার ধ্বনি ও প্রতিধ্বনি’ শীর্ষক সেমিনার ত্রিশালে নজরুলের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শনে জাককানইবি উপাচার্য মুরাদের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো ব্লাড ডোনার্স সোসাইটি ভালুকা’র প্রতিষ্ঠাবার্ষিকী

ত্রিশাল মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা

মমিনুল ইসলাম মমিন
  • আপডেট বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৭৪ দেখেছে

ময়মনসিংহের ত্রিশাল মুক্ত দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধের সংগঠক ও আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম জৈমত আলী মাষ্টার স্মরনে বৃহস্পতিবার তার নিজ বাড়ীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন সরকার। উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা সহাকরি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, ময়মনসিংহ জেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নবী নেওয়াজ সরকার, খলিলুর রহমান বিএসসি প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ৯ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে ত্রিশাল মুক্ত হয়েছিল। ৮ ডিসেম্বর রাতে মেজর আফসার বাহিনীর যুদ্ধকালীন কমান্ডার আনছার উদ্দিন ও কমান্ডার আব্দুল বারীর নেতৃত্বে গভীর রাতে নওধার সুতিয়া নদী পাড় হয়ে ত্রিশাল থানায় মুক্তিযোদ্ধারা হামলা করে। ভোর পর্যন্ত গুলি বিনিময় শেষে রাজাকাররা আত্মসমর্পণ করে এসময় কয়েকজন রাজাকার পালিয়ে যায়। সকালে মুক্তিযোদ্ধের সংগঠক ও তৎকালীন ত্রিশাল থানা আওয়ামীলীগ সভাপতি জৈমত আলী ৯ই ডিসেম্বর সকালে স্থানীয় নজরুল একাডেমী মাঠে প্রথম পতাকা উত্তোলন করে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!