ত্রিশালে হারা‌নো সুমাইয়া প‌রিবা‌রে ফেরৎ

ম‌মিনুল ইসলাম ম‌মিন
  • আপডেট বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৫৮ দেখেছে

ময়মন‌সিং‌হের ত্রিশা‌লের নানার বা‌ড়ি বেড়া‌তে এ‌সে বাচ্চা‌দের সা‌থে খেলাধুলার সময় পথ হা‌রি‌য়ে ফেলে সুমাইয়া (৬) না‌মে এক শিশু। প‌রে দুই সাংবাদি‌কের প্রচেষ্ঠায় স্বজন‌দের কা‌ছে পৌ‌ছে দেওয়া হয় তা‌কে।

বৃহস্প‌তিবার (২৯ জুলাই) বি‌কেলে উপ‌জেলার ধানী‌খোলা বাজা‌রে অ‌নেক মানু‌ষের ভীর লক্ষ‌্য ক‌রে এ‌গি‌য়ে যায় ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফকরুদ্দীন আহমেদ ও দৈনিক মানবজমিন পত্রিকার ত্রিশাল প্রতিনিধি শফিকুল ইসলাম। অসংখ‌্য লো‌কের ভী‌রে কান্নারত অবস্থয় এক‌টি কণ‌্যা শিশু‌কে দেখ‌তে পায়।

সাংবা‌দিক জানায়, হারা‌নো শিশু‌টি‌কে তার ঠিকানা জান‌তে চাই‌লে নানা বা‌ড়ি যা‌বে ব‌লে জানায়। শিশু‌টি তার নামার বা‌ড়ি ঠিকানা বল‌তে পার‌ছিল না। শুধু বল‌ছিল নানার বাড়ির কাছে একটি মরিচ ভাঙ্গানো মিল ও ফুল বাগান আছে। নানার বা‌ড়ি যা‌বো। শি‌শু‌টি‌র সা‌থে আরও স্নে‌হের স‌হিত ক‌থোপকথ‌নে তার বাবার নাম ফয়জল ও পর বালিপাড়া ইউনিয়নের নাম বলতে পা‌রে। এমন সময় হারা‌নো সুমাইয়া’র খালু‌ রিয়াজুল ইসলামকে শিশু‌টির সন্ধ‌‌্যানরত অবস্তায় ধনী‌খোলা বাজা‌রে পাওয়া যায়। তখন রিয়াজুল ইসলাম শিশু‌টি‌কে চিন‌তে পা‌রে এবং শিশু‌টিও তার খালু ব‌লে সনাক্ত করলে তার ক‌ছে বু‌ঝি‌য়ে দেওয়া হয়।

রিয়াজুল ইসলাম জানায়, বৈলর কাদির সরদার বাড়ি’র বা‌সিন্দা তি‌নি। সুমাইয়া গত ২১ জুলাই কোরবানী ঈদ উপল‌ক্ষ্যে মামার সাথে বেড়াতে আসেন তার নানার বাড়ী। বাড়িতে অন্যান্য বাচ্চাদের সাথে খেলা করতে গিয়ে তার নানার বাড়ি রাস্তা ভুলে যায়। পথ ভু‌লে গিয়ে বাড়ি না পেয়ে ধানী‌খোলা বাজা‌রে চ‌লে আ‌সে। সুমাইয়া ত্রিশাল উপ‌জেলার বালিপাড়া ইউনিয়নের ফয়জল হকের শিশু কন্যা তার নানার বাড়ি বৈলর ইউনিয়নের সরদার বাড়ি।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!