ত্রিশালে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

মমিনুল ইসলাম
  • আপডেট বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে সর্বজনীন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২১ সেপ্টম্বর) ত্রিশাল উপজেলা প্রশাসনের উদ্যোগে রাশেদুল ইসলাম কনফারেন্স হলে সর্বজনীন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মতিন সরকার।

উক্ত সভায় উপজেলার ৬৯টি দূর্গা মন্দিরের সভাপতি, সাধারণসম্পাদক, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, সাবেক ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান, রাজনৈতিক দলের নেতা, ধর্মীয় নেতা উপজেলা পুলিশ, আনসার ভিডিপি,পল্লিবিদ্যুত, পিডিবি ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, প্রতিটি পূজা মন্দিরে এবার সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। যেখানে সিসি ক্যামেরার ব্যবস্থা নেই সেখানে মন্দির কমিটির নিজস্ব উদ্যোগে ২৪ ঘণ্টা স্বেচ্ছাসেবদের মাধ্যমে পাহারার ব্যবস্থা করতে হবে। সুষ্ঠুভাবে দূর্গা পূজা উদযাপনের জন্য স্থানীয় সরকারের প্রতিনিধি বিশেষ করে ইউনিয়ন পরিষদের মেম্বার, চেয়ারম্যানদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ কাজে গ্রাম পুলিশদেরও কাজে লাগাতে হবে। নামাজের সময় বাদ্যযন্ত্র বা মাইক বাজানো যাবে না। প্রত্যেকটি মন্দিরে এবার ২৪ ঘন্টা আনসার পাহারা থাকবে। কোন দুষ্কৃতকারী যাতে মসজিদের মাইক ও ফেইস বুক বা অন্য কোনো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই বৃহৎ ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসবের কোনো ক্ষতি করতে না পারে- এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় নেতাদের সব সময় সচেতন থাকতে হবে। পূজা শেষে মূর্তি বিসর্জনের কাজ সন্ধা ৬ টার মধ্যে শেষ করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!