শিরোনাম
ত্রিশালে বিদ্যুৎস্পৃষ্টে নিখিলের মৃত্যু ত্রিশা‌লে নির্মণ কা‌জের উ‌দ্বোধন অব‌শে‌ষে মিনহা‌জের সহ‌যোগীতায় ম‌মে‌কে অজ্ঞাত বৃদ্ধা ফুলবাড়িয়া মাহফিজুর রহমান বাবুলের তৃতীয় সন্তান নিলয় আর নেই। আর এম বি সি কল্যাণ সমিতি, এলিফ্যান্ট রোড, ঢাকা,র সাধারন সম্পাদক ও আওয়ামীলীগ নেতা সদ্য প্রয়াত সাইদুল ইসলাম খান পল স্বরণে আলোচনা, মিলাদ ও দোয়া ফুলবাড়িয়ায় জাতীয় পার্টি, র মহাসচিব এর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ফুলবাড়িয়ায় আ’লীগ শীর্ষ নেতাদেরকে অসম্মান করে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারম্যান ময়মন‌সিংহ বিভাগ সমিতি ঢাকা,র করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন প্রতিবন্ধী দুই ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি ত্রিশালে বলাৎকারের অভিযোগে বড় হুজুর আটক

ত্রিশালে ধর্ষণ ও নারী নির্যতনের প্রতিবাদে মনববন্ধন

  • আপডেট বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১৪৩ দেখেছে

ময়মনসিংহের ত্রিশালে সারাদেশে ধর্ষণ ও নারী নির্যতনের প্রতিবাদে মনববন্ধন করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় সামাজিক সংগঠন হাত বাড়াও, ত্রিশাল হেল্পালাইন, অগ্রগামী ও অনির্বাণ নামে চারটি সংগঠনের আয়োজনে সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতি সহিংসতা বেড়ে যাওয়ায় ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

সামাজিক সংগঠন হাত বাড়াও এর সভাপতি মারুফ হোসেন বলেন, দেশব্যাপী ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে নারীর নিরাপত্তা রক্ষায় অবিলম্বে প্রশাসনকে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের হউক। সমাজ ব্যবস্থা ক্রমাগত নষ্ট হয়ে যাচ্ছে। সারা দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সামাজিক বন্ধন হুমকির মুখে পড়েছে। শিশুদের ওপর নির্যাতনের মাত্রাও বেড়েছে। নিজ নিজ অবস্থান থেকে শিশু প্রতি নির্যাতন এবং ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ হওয়া দরকার।

ত্রিশাল হেল্পলাইন সভাপতি হামিদুর রহমান সুমন বলেন, সারা দেশে শিশু নির্যাতন, শিশুধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যাকা- ক্রমশ বেড়েই চলেছে। শিশু সন্তানদের ওপর বর্বরোচিত এসব অনাকাঙ্ক্ষিত ঘটনায় সারা দেশের মানুষ আজ স্তম্ভিত। শিশু অধিকার আজ পদদলিত। জাতি আজ প্রশ্নবিদ্ধ। ঘরে-বাইরে, এমনকি স্কুল-মাদ্রাসাতেও শিশু সন্তানেরা আর নিরাপদ নয়। এই অবস্থার উত্তরণ ঘটাতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংক্রান্ত আরও খবর

ফেইসবুক পেজ

error: Content is protected !!